শিরোনাম

14 Apr 2021 - 04:50:15 am। লগিন

Default Ad Banner

 ফুলবাড়ীতে ভোক্তা অধিকার অভিযানে ৫টি দোকানে জরিমানা

Published on Sunday, February 16, 2020 at 8:44 pm 205 Views

এমসি ডস্কে : দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরে ভোক্তা অধিকার আইনে অভিযান চালিয়ে ৫টি দোকানে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়।
১০ ফব্রেুয়ার(সোমবার ) দুপুর ১২ টায় দিনাজপুরের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ফুলবাড়ী পৌর শহর এলাকায় অভিযান চালিয়ে পৌর শহরের কলেজ মোড়ে খোকন দাসের অর্পিতা মেডিকেল স্টোরে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ২০ হাজার টাকা, নুর আলম এর নূর ফার্মেসীতে ৩ হাজার টাকা, মোহাম্মাদ আলীর আশা হোটেলে অ¯^াস্থ্যকর খাদ্য প্রস্তুত ও বিপণনের অপরাধে ৫ হাজার টাকা, কামরুজ্জামানের এস কে ব্রাদার্সে অ¯^াস্থ্যকর ও মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য রাখার অপরাধে ৫ হাজার টাকা, সুমন সাহার শিমু স্টোরে মেয়াদ উত্তীর্ণ পণ্য ও প্রসাধনী রাখার দায়ে ৫ হাজার টাকা অর্থ দন্ড করা হয়।
অভিযান পরিচালনা করেন দিনাজপুরের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম। এ সময় অভিযানে ছিলেন দিনাজপুর প্রেসক্লাব, সুজন ও জেলা ক্যাব এর নির্বাহী সদস্য মাসউদ রানা, উপজেলা ¯^াস্থ্য পরিদর্শক জগদিশ চন্দ্র মহন্ত, ভোক্তা অধিকার অধিদপ্তরের অফিস সহকারী এরশাদ আলী ও জেলা পুলিশ ফোর্স।
মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও খাদ্য পণ্য রাখার অপরাধে ৫১ ধারায় তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে এই জরিমানা করা হয়। এ ছাড়াও জুগল পদ রায় এর সুমন ওয়েলস মিলে ভেজাল তেল প্রস্তুত ও বিপণন করার বিষয়ে ¯^ত্ত¡াধীকারীকে শেষ বারের মত সর্তক করা হয়।
উপস্থিত জনসাধারনের মধ্যে বীরমুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, “ভোক্তা অধিকার আইনে অভিযান চলমান রাখতে হবে, এ দাবী সাধারণ জনগণের প্রাণরক্ষার দাবি। সংশ্লিষ্ট প্রশাসন দায়সারা কাজ করছে। এতে জন¯^াস্থ্য চরম ঝুকির মুখে পড়ছে প্রতিনিয়ত।”

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *