শিরোনাম

04 Aug 2021 - 11:52:42 pm। লগিন

Default Ad Banner

৫ মনোনয়নপ্রত্যাশী আটক, ইসিতে বিএনপির তালিকা

Published on Wednesday, November 21, 2018 at 3:32 pm 304 Views

এমসি ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির পাঁচ মনোনয়নপ্রত্যাশীকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আটক করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। এই পাঁচজনের একটি তালিকা আজ নির্বাচন কমিশনে জমা দিয়েছে দলটি। এ ছাড়া এক মনোনয়নপ্রত্যাশীর খোঁজ পাওয়া যাচ্ছে না বলেও দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

বুধবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশনে (ইসি) গ্রেপ্তার হওয়া মনোনয়নপ্রত্যাশী নেতাকর্মীদের একটি তালিকা প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে জমা দেয় বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত তালিকাটি জমা দেয় দলটির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা মো. সালাহ উদ্দিন খানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

গ্রেপ্তার হওয়া মনোনয়নপ্রত্যাশীরা হলেন, বাগেরহাট-৪ আসনের মনোনয়নপ্রত্যাশী বিএনপি নেতা মো. ইব্রাহিম হোসেন, গাইবান্ধা-২ আসনের দলের গ্রাম সরকারবিষয়ক সম্পাদক মো. আনিসুজ্জামান খান বাবু, নেত্রকোনা সদর-২ আসনের ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি মো. আনোয়ারুল হক রয়েল, ঢাকা মহানগর-১০ আসনের ঢাকা দক্ষিণ মহানগর দক্ষিণ যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম রবি ও যশোর-৬ আসনে যশোর জেলা বিএনপির সহসভাপতি মো. আবুবক্কর আবু।

চিঠিতে বলা হয়েছে, ‘জাতীয় নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী নেতাদের গ্রেপ্তার ও আটকে রাখছে আইনশৃঙ্খলা বাহিনী। এ পর্যন্ত মনোনয়নপ্রত্যাশী পাঁচজনকে আটকের পর জেলহাজতে পাঠানো হয়েছে। মনোনয়নপ্রত্যাশী একজনকে এখনো খুঁজে পাওয়া যায়নি। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা ও গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের তালিকা এর আগে দুইবার দলের পক্ষ থেকে ইসিকে দেওয়া হয়েছে। সুনির্দিষ্ট মামলার তালিকা দেওয়ার পরও আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া। কয়েকদিন ধরে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করে দিনের পর দিন আটক রেখে আদালতে হাজির করা হচ্ছে। আবার কাউকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে আটকের পর গুম করে রাখা হচ্ছে। দলের নেতাকর্মীদের বাড়ি বাড়ি তাল্লাশিও চলছে।’

চিঠিতে গ্রেপ্তার, হুমকি ও মামলা থেকে দলের নেতাকর্মীদের মুক্তি দাবি জানায় বিএনপি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *