শিরোনাম

21 Jan 2021 - 04:06:04 am। লগিন

Default Ad Banner

২৪ ঘণ্টায় তিন দেশে হামলা করলো ইসরায়েল

Published on Monday, August 26, 2019 at 12:58 pm 202 Views

এমসি ডেস্কঃ গত শনিবার মধ্যরাত থেকে রবিবারের মধ্যে ২৪ ঘণ্টারও কম সময়ে মধ্যপ্রাচ্যের তিনটি দেশে হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়া, লেবানন ও ইরাকের বিভিন্ন লক্ষ্যবস্তুতে এই হামলা চালায় দেশটি। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই হামলার কথা স্বীকার করেছেন।

নেতানিয়াহু বলেন, ইসরায়েলে বড় ধরনের হামলা চালানোর যে প্ল্যান ইরানের ছিলো রোববারের হামলায় তা নস্যাত করে দেয়া হয়েছে। পৃথিবীর কোনো প্রান্তেই ইরানকে ছাড় দেয়া হবে না।

ইসরায়েলি সেনাবাহিনী এক টুইটে জানায়, বড় ধরনের ‘কিলার ড্রোন’ হামলা ঠেকাতে সিরিয়ায় শিয়া মিলিশিয়া ও ইরানি কুদস বাহিনীর সদস্যদের হামলা করা হয়েছে।

তবে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, রাজধানী দামেস্কে বড় ধরনের সমন্বিত হামলা চালানোর প্রস্তুতি ছিলো ইসরায়েলের। তবে লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই ইসরায়েলের অধিকাংশ ক্ষেপণাস্ত্র ধ্বংস করে দিয়েছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

এদিকে লেবাননের রাজধানী বৈরুতে আত্মঘাতী ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির দক্ষিণাঞ্চলীয় উপকণ্ঠে হিজবুল্লাহ প্রতিরোধ যোদ্ধাদের ওপর এই হামলা চালানো হয়। হামলায় হিজবুল্লাহর মিডিয়া সেন্টার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

এছাড়া আলজাজিরার দেয়া খবর অনুযায়ী, ইরাকের আনবার প্রদেশেও ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েল। রবিবার পপুলার মোবিলাইজেশন ফোর্স-পিএমএফ'র ওপর এই হামলা হয়। এতে বাহিনীটির দুই যোদ্ধা নিহত হয়েছে বলে জানা গেছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *