শিরোনাম

14 Apr 2021 - 05:05:37 am। লগিন

Default Ad Banner

১৩ কোম্পানির পণ্য বিক্রিতে বিএসটিআইয়ের নিষেধাজ্ঞা

Published on Monday, December 23, 2019 at 5:51 pm 102 Views

এমসি ডেস্কঃ ল্যাবে পরীক্ষা করে নিম্নমান পাওয়ায় ১৩টি পণ্যের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। একইসাথে পণ্যগুলো উৎপাদন এবং বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওইসব কোম্পানি এসব পণ্যের কোনও বিজ্ঞাপনও প্রচার করতে পারবে না বলে জানিয়েছে সরকারি সংস্থাটি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিষেধাক্ষা বহাল থাকবে।

সোমবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) পরিচালক প্রকৌশলী সাজ্জাদুল বারীর স্বাক্ষর করা বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

খোলাবাজার থেকে বিএসটিআইয়ের সার্ভিল্যান্স টিম বিভিন্ন পণ্যের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করে এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানানো হয়েছে। নতুনভাবে লাইসেন্স গ্রহণ ছাড়া সংশ্লিষ্ট উৎপাদনকারী, সরবরাহকারী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের এসব পণ্য বিক্রি, বিতরণ, সংরক্ষণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার হতে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

লাইসেন্স বাতিল করা ১৩ কোম্পানির পণ্যগুলো হলো— আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি. এর ঘি ফার্ম ফ্রেশ, শক্তি এডিবল প্রা. লি. এর ফর্টিফাইড সয়াবিন অয়েল শক্তি, কিচেনা এ কে খান ফুড অ্যান্ড বেভারেজের ফর্টিফাইড সয়াবিন অয়েল সেফ, বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির আয়োডিনযুক্ত লবন উট, জনতা সল্ট মিলের আয়োডিনযুক্ত লবণ নজরুল, জে কে ফুড প্রোডা. এর লাচ্ছা সেমাই মদিনা, মডার্ন কসমেটিকস অ্যান্ড হারবাল ইন্ডাস্ট্রিজ লি. এর স্কিন ক্রিম মডার্ন, জি এম কেমিক্যাল ওয়ার্কসের স্কিন ক্রিম এর জিএম, নিউ চট্টলা (প্রা.) লি. এর ঘি এরাবিয়ান স্পেশাল, রেভেন ফুড কোম্পানি লিমিটেডের লাচ্ছা সেমাই রেভেন, খাজানা মিঠাই লি. এর লাচ্ছা সেমাই, ঘি ও চানাচুর খাজানা, প্রমি এগ্রো ফুড লি. এর হলুদের গুড়া প্রমি, ইফাদ সল্ট অ্যান্ড কেমিক্যাল লি. এর আয়োডিন যুক্ত লবণ ইফাদ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *