শিরোনাম

13 Apr 2021 - 03:59:42 pm। লগিন

Default Ad Banner

১০৬ দিনে আমার বিরুদ্ধে একটি চার্জও গঠন হয়নি” বললেন পি চিদাম্বরম

Published on Thursday, December 5, 2019 at 11:22 am 75 Views

এমসি ডেস্ক:  মামলা নিয়ে কিছু বলতে চাননি ভারতের প্রাক্তন অর্থমন্ত্রী, তাকে মামলা নিয়ে কোনও মন্তব্য করতে নিষেধ করেছে সুপ্রিম কোর্ট। বুধবার সন্ধ্যায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরমের  মুক্তির পরেই, হর্ষধ্বনিতে ফেটে পড়ে দিল্লির তিহার জেল চত্ত্বর। বুধবার তার জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নিষেধাজ্ঞা থাকায় মামলা নিয়ে কোনও মন্তব্য করতে চাননি প্রাক্তন অর্থমন্ত্রী। তিনি বলেন, “আমি মামলা নিয়ে কোনও মন্তব্য করতে পারব না। আমি সুপ্রিম কোর্টের নির্দেশ মান্য করছি এবং আমি মামলা নিয়ে কিছু বলব না”। তবে তাকে অন্যায়ভাবে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার সাজা দিয়েছে বলে অভিযোগ করলেন তিনি। তার কথায়, “ঘটনা হল, বিচারপর্বের আগে, ১০৬ দিন কারাভোগের পর, আমার বিরুদ্ধে একটিও চার্জ গঠন হয়নি, যেমনটা আমি এখন আপনাদের বলছি”।

বুধবার এই বর্ষীয়ান রাজনীতিবিদকে জামিন দেয় সুপ্রিম কোর্ট, তবে তাকে শর্ত দেওয়া হয়, কোনও সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না, প্রকাশ্যে কোনও মন্তব্য করতে পারবেন না নিজেকে অথবা আর্থিক তছরূপের মামলায় সহ অভিযুক্তকে নিয়ে।

বিচারপতি আর ভানুমতি, বিচারপতি এএস বোপান্না এবং বিচারপতি ঋষিকেশ রায়ের বেঞ্চ বলে, “এই মামলায় নিজে অথবা সহ অভিযুক্ত সম্পর্কে কোনও মন্তব্য বা সংবাদমাধ্যমে বিবৃতি দিতে পারবেন না পি চিদাম্বরম”।

বৃহস্পতিবার সংসদে উপস্থিত থাকবেন পি চিদাম্বরম, এনডিটিভিকে জানালেন কার্তি চিদাম্বরম

২১ অগস্ট পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। ২০০৭-এ কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন আইএনএক্স মিডিয়াকে ৩০৫ কোটি টাকা বিদেশী বিনিয়োগ পাওওয়ার জন্য অনুমোদন দেওয়ার অভিযোগ রয়েছে পি চিদাম্বরমের বিরুদ্ধে। তিহার জেলে থাকাকালীন, ১৬ অক্টোবর, পি চিদাম্বরমকে গ্রেফতার করে, আর্থিক তছরূপ মামলার তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এনডিটিভি বাংলা

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *