03 Dec 2021 - 10:51:31 pm। লগিন

Default Ad Banner

হিলি স্থলবন্দরে হিলিপাস নামের অটোমেটেড সিস্টেম চালুকরন বিষয়ে মতবিনিময় সভা

Published on Sunday, April 7, 2019 at 2:13 pm 364 Views

এমসি ডেস্ক: হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রপ্তানি কার্যক্রমসহ কাস্টমসের সকল কার্যক্রম কম্পিউটারাইজড পদ্ধতিতে চালু করতে হিলিপাস নামের অটোমেটেড সিস্টেম চালুকরন বিষয়ে মতবিনিময় সভা করেছে হিলি স্থল শুল্কস্টেশন কর্তৃপক্ষ।

হিলি স্থল শুল্কষ্টেশনের আয়োজনে ৭মার্চ রোববার বিকেল সাড়ে ৪ টার দিকে পানাম হিলি পোর্ট লিংক লিমিটেডের সন্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে বন্দরের আমদানি, রপ্তানিকারক ও সিএন্ডএফএজেন্টগন অংশগ্রহন করেন।

হিলি স্থলবন্দর শুল্কস্টেশনের যুগ্মকমিশনার মীর আবু আব্দুল্লাহ আল সাদাতের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হক, পৌরমেয়র জামিল হোসেন চলন্ত সহ কাস্টমসের রাজস্ব কর্মকর্তা, বন্দর কতৃপক্ষ, আমদানিকারক, রপ্তানিকারক ও সিএন্ডএফ এজেন্টগন।

মতবিনিময় সভায় কাস্টমস কর্মকর্তারা হিলিপাস অটোমেটেড সিস্টেম চালুকরন বিষয়ে সকলকে জানান কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হক। এটি চালু হলে বন্দরের আমদানি রপ্তানিসহ কাস্টমসের সকল কার্যক্রম অটোমেটেড সিস্টেমের আওতায় চলে আসবে এর ফলে বন্দরের কার্যক্রম আরো গতিশীল হবে, যার ফলে ব্যবসায়ীদের পণ্য আমদানিতে ও বন্দর থেকে ছাড়করন করতে সময় কম লাগবে বলেও জানান তিনি। সেই সাথে হিলি স্থলবন্দরে এটি চালুর বিষয়ে সকলের সহযোগীতা কামনা করেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *