08 Dec 2021 - 01:07:41 am। লগিন

Default Ad Banner

হিলি রেলস্টেশনের কার্যক্রম শুরু দেড় বছর পর

Published on Sunday, October 20, 2019 at 8:00 pm 229 Views

স্টাফ রির্পেোটারঃ  দেড় বছর বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি রেলস্টেশনের কার্যক্রম শুরু হয়েছে।

জানা যায়, জনবল সংকটের কারণে গত বছরের মার্চ হিলি রেলস্টেশন থেকে সব স্টাফদের প্রত্যাহার করে নেয় রেলওয়ের পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ। এরপর থেকে ‘কোজ ডাউন’ অবস্থায় চলছিল এ রেল স্টেশনের কার্যক্রম। উত্তরে বিরামপুর ও দক্ষিণে পাঁচবিবি রেলস্টেশন থেকে নিয়ন্ত্রণ করা হতো হিলি রেলস্টেশনের কার্যক্রম। ট্রেন ইচ্ছেমত এসে ২ নম্বর লাইনে দাঁড়িয়ে আবার ছেড়ে যেত। টিকিট বিক্রিও বন্ধ ছিলো। এতে চরম দুর্ভোগ পোহাতে হতো যাত্রীদের।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বাংলানিউজকে জানান, হিলি রেলস্টেশন চালুর দাবিতে এলাকাবাসী মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছিল। ৬ অক্টোবর প্রায় সাড়ে ৩ হাজার এলাকাবাসী স্বাক্ষরিত একটি আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী ও দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বরাবর পাঠনো হয়। এর প্রেক্ষিতে এ রেলস্টেশনে কর্তৃপক্ষ নিয়োগ দেওয়া হয়েছে এবং শুক্রবার থেকে টিকেট বিক্রি শুরু হয়েছে।

হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন-উর-রশিদ বাংলানিউজকে জানান, হিলি রেলস্টেশন চালুর বিষয়টি ছিল এলাকাবাসীর প্রাণের দাবি। এই রেলস্টেশনে কর্তৃপক্ষ নিয়োগের মাধ্যমে এলাকাবাসীর সেই প্রাণের দাবি পূরণ হলো।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *