শিরোনাম

12 Apr 2021 - 10:37:53 am। লগিন

Default Ad Banner

হঠাৎ আসা ঢেউ কেড়ে নিল ৬ শিক্ষার্থীর প্রাণ

Published on Saturday, February 22, 2020 at 7:19 pm 95 Views

ছবিঃ সংগৃহীত

এমসি ডেস্কঃ ইন্দোনেশিয়ার ইয়োগায়াকার্তা প্রদেশের একটি নদীর তীর ঘেঁষে হাঁটার সময় হঠাৎ তীব্র ঢেউয়ের তোড়ে ভেসে গিয়ে প্রাণ হারিয়েছে অন্তত ৬ শিক্ষার্থী। দেশটির দুর্যোগ প্রশমন বিভাগের কর্মকর্তারা বলেছেন, শুক্রবারের হঠাৎ জলোচ্ছ্বাসে ভেসে যাওয়া অপর পাঁচ শিক্ষার্থী এখনও নিখোঁজ।

নদীর পাশ দিয়ে প্রায় আড়াইশ শিক্ষার্থী হাঁটছিলেন; এমন সময় হঠাৎ উঁচু ঢেউ এসে শিক্ষার্থীদের ভাসিয়ে নিয়ে যায়। শুক্রবার এক বিবৃতিতে দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থার (বিএনপিবি) মুখপাত্র অ্যাগুস উইবোও বলেছেন, সেম্পর নদীর আশ-পাশে শিক্ষার্থী স্কাউট কার্যক্রম পরিচালনা করছিল। তীব্র স্রোতে কমপক্ষে ছয়জন নিহত ও অন্য ছয়জন সামান্য আহত হয়েছে।

দুর্যোগ প্রশমন সংস্থার ইয়োগায়াকার্তা প্রদেশের প্রধান বিওয়ারা ইয়াসওয়ান্তানা রয়টার্সকে বলেছেন, কমপক্ষে ৫ শিক্ষার্থী এখনও নিখোঁজ রয়েছেন। উইবোও বলেছেন, শিক্ষার্থীরা যখন নদীর কাছে এসেছিল, তখন বৃষ্টি ছিল না। কিন্তু নদীর পাশ দিয়ে হাঁটার সময় বিশাল স্রোত এসে তাদের ভাসিয়ে নিয়ে যায়। তিনি বলেন, নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধারের জন্য পুলিশ, উদ্ধার ও তল্লাশি সংস্থা ও সামরিক বাহিনীর সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *