30 Nov 2020 - 01:01:37 am। লগিন

Luster IT

স্বাস্থ্যমন্ত্রী: স্বাস্থ্যবিধি মানলে লকডাউন দরকার নেই

Published on Friday, November 20, 2020 at 11:27 pm 21 Views

এমসি ডেস্ক :  দেশে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এটা মোটেই ভালো লক্ষণ নয়। মানুষের মধ্যে করোনা নিয়ে যে ড্যাম কেয়ার ভাব এসেছে সেটা ঠিক না। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। অন্তত ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত এটা চালিয়ে যেতে হবে।

health minister 11 20স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

আজ শুক্রবার মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্র সেন্টারে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আমেরিকা ও ফ্রান্সে নতুন করে লকডাউন শুরু হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আর লকডাউনের দিকে যেতে চাই না। জনগণ যদি স্বাস্থ্যবিধি মেনে চলে, তাহলে লকডাউন দেয়ার দরকার হবে না বলেই মনে করি।

তিনি বলেন, করোনাকালে কিছু লোক শুধু ঘরে বসেই সমালোচনা করে। তারা জনগনের পাশে দাঁড়ায় না। তাদের কাজই হলো সমালোচনা করা এবং মাঝেমধ্যে মিডিয়ার সামনে বড় বড় কথা বলা। স্বাস্থ্য মন্ত্রণালয় ভালো কাজ করছে বলেই আমাদের দেশে সুস্থতার হার ৮১ শতাংশ। মৃত্যুর হার অন্য যে কোনো দেশের চাইতে কম।

health minister jahid malek 15 aprilজাহিদ মালেক

অবশ্য এই মৃত্যুও কাম্য নয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ভ্যাকসিন আনার ব্যাপারে আমাদের চুক্তি হয়েছে যেন বাজারজাত হওয়ার সঙ্গে সঙ্গেই তা দেশে নিয়ে আসা যায়। পর্যায়ক্রমে দেশের সব মানুষ করোনা ভ্যাকসিন পাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শাহজাহান বিশ্বাস, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার প্রমুখ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *