শিরোনাম

20 Jan 2021 - 11:50:33 am। লগিন

Default Ad Banner

সৌদি যুবরাজের সমর্থন চাইলেন ইমরান

Published on Friday, September 20, 2019 at 12:55 pm 136 Views

এমসি ডেস্কঃ বৃহস্পতিবার জেদ্দায় আল সালাম প্রাসাদে সৌদি যুবরাজ ও ডেপুটি প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন সালমানের সঙ্গে সাক্ষাৎ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সাক্ষাতে তিনি সৌদি যুবরাজের কাছে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পরিস্থিতি তুলে ধরেন। এ সময় পাক প্রধানমন্ত্রী সৌদি তেলক্ষেত্রে ড্রোন হামলার তীব্র নিন্দা করেন বলেও জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম।

imran khan and mohammad bin salman

এর আগে দু'দিনের সরকারি সফরে বৃহস্পতিবার সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় পৌঁছান ইমরান খান। জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান মক্কার গভর্নর খালিদ বিন ফয়সাল আলে সৌদ ও পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আল আসাফসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা।

সফরে ইমরান খানের সঙ্গে তার স্ত্রী ছাড়াও ১১ সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছে। যাদের মধ্যে দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং অর্থ উপদেষ্টা আব্দুল হাফিজ শেখ রয়েছেন।

সফরের প্রথম দিনেই জেদ্দার আল সালাম প্রাসাদে যান ইমরান। সেখানে সৌদি যুবরাজ সালমানের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠকে ইমরান খান কাশ্মির পরিস্থিতির পাশাপাশি পাকিস্তান ও সৌদি আরবের দ্বিপক্ষীয় স্বার্থ নিয়েও আলোচনা করেন।

এ সময় সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় সাম্প্রতিক সন্ত্রাসী হামলার নিন্দা জানান ইমরান। একই সঙ্গে এ ধরনের সন্ত্রাসী তৎপরতা রুখতে সৌদি সরকারের প্রতি পূর্ণ সমর্থন দেয়ারও অঙ্গীকার করেন তিনি।

উত্তরে সৌদি যুবরাজ বলেন, এই অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতা নস্যাৎ করার উদ্দেশ্যে এই ধরনের নাশকতা চালানো হয়েছে। এ জাতীয় নাশকতার বিরুদ্ধে সৌদি আরব লড়াই অব্যাহত রাখবে বলে জানান মোহাম্মদ বিন সালমান।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *