শিরোনাম

13 May 2021 - 09:06:13 am। লগিন

Default Ad Banner

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩৫ জনের মধ্যে কমপক্ষে ৭ জন বাংলাদেশি

Published on Saturday, October 19, 2019 at 1:10 pm 184 Views

 

saudi accidentএমসি ডেস্কঃ ওমরাহ পালনকে সামনে রেখে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে যাবার পথে বাস দুর্ঘটনায় গত বুধবার ৩৫ ওমরাহ যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়। নিহত এই ৩৫ জনের মধ্যে কমপক্ষে ৭ জন বাংলাদেশি রয়েছেন। সৌদির বাংলাদেশ দূতাবাস থেকে এ খবর নিশ্চিত করা হয়ছে। যদিও কারো নাম জানানো হয়নি।

মক্কা থেকে ৮৪০ কিলোমিটার দূরে ওমরাহযাত্রীদের নিয়ে পুড়ে যাওয়া বাসটি

স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৭টায় মদিনা থেকে ১৭০ কিলোমিটার দূরে আল আখাল এলাকার হিজরাহ রোডে ওমরাহ যাত্রীদের বহনকারী একটি বেসরকারি বাসের সঙ্গে একটি ভারী মালবাহী যানের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বাসটিতে ৩৯ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে ৩৫ জন নিহত এবং আহত হন ৪ জন।

ঘটনার পর সৌদিতে বাংলাদেশের দূতাবাস থেকে বলা হয়, নিহতদের লাশ এতোটা দগ্ধ যে ডিএনএ টেস্ট ছাড়া বলা সম্ভব নয় এদের কতজন বাংলাদেশি।

তবে শুক্রবার মধ্যরাতে সৌদিতে নিযুক্ত বাংলাদেশের দূত গোলাম মোশি এ দুর্ঘটনায় অন্তত ৭ বাংলাদেশি প্রবাসীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

পবিত্র ওমরাহ পালনকালে মদিনা থেকে মক্কা যাবার পথে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা সবাই সৌদি প্রবাসী। তারা আরব ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক ছিলেন।

প্রসঙ্গত, মক্কা ইসলাম ধর্মের পবিত্রতম নগরী হিসেবে স্বীকৃত। এই শহরে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জন্ম। বিশ্বের নানা প্রান্তের লাখ লাখ মুসলমান প্রতি বছর হজ ও ওমরাহ পালনের জন্য এখানে আসেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *