16 Sep 2021 - 05:24:50 pm। লগিন

Default Ad Banner

সীতাকুণ্ডে রি-রোলিং মিলসে ফার্নেস বিস্ফোরণ, ৬ শ্রমিক অগ্নিদ্বগ্ধ

Published on Saturday, March 16, 2019 at 9:20 am 327 Views

এমসি ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি রি-রোলিং মিলসে ফার্নেস বিস্ফোরণে ৬ শ্রমিক অগ্নিদ্ধগ্ধ হয়েছেন। আজ ১৬ মার্চ শনিবার ভোরে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় অবস্থিত শীতলপুর অটো স্টিল মিলসে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল পরিদর্শন করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, আজ শনিবার ভোর ৫টার দিকে উপজেলার শীতলপুর এলাকায় অবস্থিত শীতলপুর অটো রি-রোলিং মিলসে প্রতিদিনের মত কাজ চলছিল। এ সময় হটাৎ সেখানে বিকট শব্দে ফার্নেস বিষ্ফোরণ হলে ঘটনাস্থলে উপস্থিত ৬ শ্রমিক অগ্নিদ্বগ্ধ হন। সে সময় কারখানা কর্তৃপক্ষ তাদের দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠালে দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। অন্য চারজনের শরীরের ৮০ শতাংশ দ্বগ্ধ হওয়ায় তাদের চমেক থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। আহতরা হলেন- শাহালম (৫৫), রিয়াদ হোসেন (২৫), সাকিব হোসেন (৩২), মাঈন উদ্দিন (২৫), মোহাম্মদ মিয়া (৩২) ও আমজাদ হোসেন (৪০)।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এসআই মোঃ আলাউদ্দিন জানান, শীতলপুর অটো রি-রোলিং মিলস নামক একটি প্রতিষ্ঠানে ফার্নেস বিষ্ফোরণ ঘটলে ৬ শ্রমিক অগ্নিদ্বগ্ধ হয়। এদের মধ্যে চারজনের শরীরের ৮০ শতাংশ পুড়ে যাওয়ায় তাদের ঢাকায় স্থানান্তর করা হয়েছে। অন্য দুইজন সামান্য দ্বগ্ধ হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। 
ফায়ার সার্ভিস চট্টগ্রাম আগ্রাবাদের সহকারী পরিচালক মোঃ জসীম উদ্দিন বলেন, শীতলপুর স্টিলে কাজ করার সময় ফার্নেস বিষ্ফোরণ ঘটলে উত্তপ্ত তরল ছিটকে পড়ে ৬ শ্রমিক অগ্নিদ্বগ্ধ হয়। এদের মধ্যে চার শ্রমিকের অবস্থা গুরুতর। তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *