শিরোনাম

04 Aug 2021 - 11:58:04 pm। লগিন

Default Ad Banner

সিরিয়ায় ডজন ডজন ইসরায়েলি হামলা

Published on Wednesday, November 20, 2019 at 5:28 pm 302 Views

israyal hit syria

এমসি ডেস্কঃ সিরিয়ার দক্ষিণ দামেস্কে দেশটির সরকারি বাহিনী এবং ইরানি আল কুদস বাহিনীর সামরিক অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। বিষয়টি নিশ্চিত করে ইসরায়েলের সেনাবাহনী জানায়, আজ বুধবার তারা কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে দেশটির সেনারা জানায়, দক্ষিণ দামেস্কে সিরীয় বাহিনী, ইরানের আল কুদস বাহিনীর ঘাঁটি এবং আকাশে নিক্ষেপযোগ্য মিসাইল ও মারণাস্ত্রের অবস্থানে হামলা চালানো হয়।

এদিকে সিরিয়ার সানার এক প্রতিবেদনে বলা হয, ইসরায়েলের ছোঁড়া ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানার আগেই তা ভূপাতিত করেছে সিরিয়ার সেনাবাহিনী। তবে দেশটির বিমান হামলায় দুই আবাসিক ভবন ধ্বংস হয়েছে। এতে শিশুসহ কয়েকজন বেসামরিক নাগরিক আহত হয়েছে।

প্রসঙ্গত, গত সপ্তাহে গাজায় ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ইসলামিক জিহাদের শীর্ষ কমান্ডার সস্ত্রীক নিহত হন। একই সময় সিরিয়ায় সংগঠনটির রাজনৈতিক এক নেতার বাসভবনে হামলা চালালে তার ছেলেসহ দুজন নিহত হয়।

এর জবাবে সিরীয় এলাকা থেকে ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা চালানো হয় জানিয়ে তুরস্কের আনাদলু এজেন্সি বলছে, এর প্রতিক্রিয়ায় ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালালো ইসরায়েলি বাহিনী।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *