16 Sep 2021 - 04:03:54 pm। লগিন

Default Ad Banner

সিরিয়ার ‘সন্ত্রাসী ঘঁটিতে’ তুরস্কের অভিযান

Published on Thursday, October 10, 2019 at 9:30 pm 299 Views

 

 এমসি ডেস্ক:   সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলীয় সীমান্তে কুর্দি গেরিলা ওয়াইপিজির বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে তুর্কি সেনাবাহিনী ও আঙ্কারা সমর্থিত ফ্রি সিরিয়ান আর্মি। গতকাল বুধবার দেশটির প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোয়ান নিজেই তার অফিসিয়াল টুইটারে এমনটা জানিয়েছেন

টুইটবার্তায় এরদোয়ান বলেন, ‘সিরিয়ার আঞ্চলিক অখণ্ডতা এবং স্থানীয় বাসিন্দাদের সন্ত্রাসীদের কবল থেকে রক্ষায় ‘অপারেশন পিস স্প্রিং’ শুরু করা হয়েছে। এ অভিযানের মাধ্যমে সন্ত্রাসী হুমকি থেকে তুরস্ককে মুক্ত করা হবে এবং সিরিয়ায় একটি নিরাপদ অঞ্চল প্রতিষ্ঠা করে শরণার্থীদের নিজ ঘরে ফিরতে সহায়তা করা হবে।’

এদিকে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, দেশটির আল হাসাকা প্রদেশের রাস আল আইন শহরে কুর্দিবাহিনীর অবস্থানে বিমান হামলা চালিয়েছে তুর্কি বাহিনী।

অন্যদিকে সিরিয়ার আসাদ সরকারবিরোধী সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস(এসডিএফ) জানিয়েছে, তুর্কি জঙ্গিবিমানগুলো একের পর এক সিরিয়ায় ঢুকে বোমা বর্ষণ করছে। তবে এতে হতাহতের বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, কুর্দি গেরিলা গোষ্ঠী ওয়াইপিজিকে সন্ত্রানী সংগঠন মনে করে তুরস্ক। সেইসঙ্গে দেশের নিরাপত্তার জন্য হুমকিও মনে করা হয় এই গোষ্ঠীটিকে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *