শিরোনাম

13 Apr 2021 - 04:17:00 pm। লগিন

Default Ad Banner

সিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনও বাহিনীর নয়”

Published on Wednesday, August 5, 2020 at 10:14 pm 86 Views

 

এমসি ডেস্ক :   সেনাবাহিনী ও পুলিশ সবসময় কাঁধে কাঁধ রেখে কাজ করেছে, সিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনও বাহিনীর নয়। বলেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আজ বুধবার (৫ আগস্ট) কক্সবাজার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদের মৃত্যুকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখতে চাই বলে উল্লেখ করে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সিনহার মৃত্যুর ঘটনায় সেনাবাহিনী ও পুলিশ মর্মাহত। তদন্ত কমিটির ওপর সেনাবাহিনী ও পুলিশের আস্থা আছে। তারা যাদের দোষী সাব্যস্ত করবে, তাদের বিচারের মুখোমুখী করতে হবে। এতে দুই বাহিনীর সম্পর্কে প্রভাব পড়বে না। এ ঘটনার দায় ব্যক্তির। কোনো প্রতিষ্ঠানের নয়।

এ দিন ঘটনাস্থল পরিদর্শনে কক্সবাজার যান সেনাপ্রধান ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। পরে তারা যৌথ সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত বিভিন্ন বিষয় ব্রিফ করেন।

এর আগে বুধবার অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদের মৃত্যুর ঘটনায় টেকনাফের আদালতে হত্যা মামলা করেছে পরিবার। ঘটনার দিন উপস্থিত পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসসহ নয় পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। এ ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন রাশেদের বোন শারমিন।

মামলাটি আমলে নিয়ে বিচারক তামান্না ফারাহ টেকনাফ থানাকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে মামলার তদন্তভার দেওয়া হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের হাতে।

গত শুক্রবার টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ। একে সরাসরি হত্যাকাণ্ড বলে দাবি করছেন সিনহার স্বজনরা। এই ঘটনার দ্রুত তদন্ত ও বিচারের দাবি করেছেন তারা।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *