শিরোনাম

15 May 2021 - 09:20:11 pm। লগিন

Default Ad Banner

সাকিবের পর নিষিদ্ধ আরেক বাংলাদেশি

Published on Sunday, December 1, 2019 at 5:44 pm 120 Views

এমসি ডেস্কঃ কয়েকদিন আগে সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভারতীয় জুয়াড়ির কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে তা গোপন রাখায় সাকিবের ওই শাস্তি হয়।
এবার নির্বাসিত হতে যাচ্ছেন আরেক বাংলাদেশি! তবে ম্যাচ পাতানো নয়, ডোপিং কাণ্ডে জড়িয়ে নিষিদ্ধ হতে যাচ্ছেন তরুণ ক্রিকেটার কাজী অনিক। জাতীয় লিগ চলাকালীন অনিকের আচরণ নিয়ে সন্দেহ জাগে। এরপর ডোপ টেস্ট পজিটিভ রেজাল্ট আসে। এখন নিষিদ্ধ হওয়া সময়ের দাবি মাত্র।
যেহেতু আইসিসি বিষয়টি তদারকি করে, তাই দুই-একদিনের মধ্যে তার অপরাধ বিচার-বিবেচনা করে বিসিবির কাছে ফাইনাল রিপোর্ট দেবে। সে অনুযায়ী শাস্তি ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
তবে যতদূর জানা গেছে, কোনো নেশা দ্রব্য কিংবা শক্তিবর্ধক ট্যাবলেট সেবন করলে বিসিবির অ্যান্টি ডোপিং নিয়মের ২.৪ অনুচ্ছেদ অনুযায়ী শাস্তি পাবেন সংশ্লিষ্ট ক্রিকেটার।
সেক্ষেত্রে শাস্তি এক থেকে দুই বছর, ক্ষেত্রে বিশেষে বাড়তেও পারে। এবারের বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফটে দেখা যায়নি অনিকের নাম। অথচ গত বিপিএলে ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দুর্দান্ত পেস বোলিং করে নজর কাড়েন তিনি। তাই অনেকেই তার নাম না দেখে হতবাক হয়েছিল।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *