16 Sep 2021 - 06:00:56 pm। লগিন

Default Ad Banner

সহযোগিতা করলে সীমান্তে মাদক চোরাচালান, নারী-শিশুপাচার ও সীমান্ত হত্যাবন্ধ হবে

Published on Sunday, February 17, 2019 at 2:48 pm 309 Views

কোয়াসিম সিদ্দিকি জনি : আপনারা এগিয়ে এলে এবং আপনাদের সহযোগীতা পেলে সীমান্তে মাদক চোরচালান, নারী শিশু পাচার এবং সীমান্তে হত্যা অবশ্যই বন্ধ হবে। সরকার সীমান্তে মাদক চোরাচালান, নারী শিশু পাচার এবং সীমান্তে হত্যা বন্ধ কল্পে কঠোর পদক্ষেপ নেওয়ার তাগিদ দিয়েছেন।

যেভাবে হক সমাজ থেকে মাদক ব্যবসায়ীদেরকে উৎখাত করতে হবে। এমনকি সীমান্তের ওপার থেকে চোরাই পথে কোন মাদক যেন আসতে না পারে, সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

মাদকের কারনে একটি পরিবার ধ্বংস হয়ে যাচ্ছে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী এমনকি পরিবারের মধ্যেও মাদক ঢুকে গেছে।
এই মরণ নেশা পরিত্যাগ করে ভালো পথে আসতে হবে। সীমান্তে শূন্য লাইনের কাছাকাছি গিয়ে চোরা কারবারীরা তারকাটা কেটে ওপার থেকে গরু আনতে গিয়ে ভারতীয় বিএসএফ এর গুলিতে অকালে জীবন হারাচ্ছে। এমন হত্য আমরা দেখতে চাইনা। গুটি কয়েক খারাপ লোকের কারণে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।
এটা কোন ভাবে করতে দেওয়া যেতে পারে না। আমরা দেশকে ভালবাসী, এই দেশটি সবার, তাই আপনারা আপনাদের পরিবারের ছেলেমেয়েদের প্রতি সজাগ থাকলে কোন ভাবে অসৎপথে ধাবিত হবে না, এ দায়িত্ব পিতামাতার। যারা অবৈধ্য মাদক ব্যবসা এবং চোরাচালীনর সাথে জড়িত তারা এ পথ ছেড়ে ভালো পথে আসলে পূর্ণবাসন করা হবে। কিন্তু সীমান্ত সংক্রান্ত সকল অপরাধ থেকে বিরত থাকতে জনমত সৃষ্টির আহব্বান জানান, তা না হলে সীমান্ত হত্যা বন্ধে বিজিবি যে কোন ধরনের কঠিন পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হবে।
১৭ ফেব্রুয়ারি রবিবার সকাল ১১ টায় ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির রুদ্রানী স্টেডিয়াম মাঠে মাদক চোরাচালান নারী ও শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জন সচেতনতা মুলক এক সভায় পুলিশ প্রশাসন, জন প্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক এবং গনমাধ্যম প্রতিনিধিদের নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। মাদক চোরাচালান নারী শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জনসচেতনতা মুলক সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব, এলুয়াড়ী ইউপির চেয়ারম্যান মওলানা মো: নবীউল ইসলাম, কাজীহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, রুদ্রানী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ তোজ্জামেল। জনসচেতনতা মূলক সভার শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন ফুলবাড়ী ২৯ বিজিবির নায়েক শেখ শাকিল আহম্মেদ।
আয়োজনে ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি। মাদক ও চোরাচালান নারী ও শিশুপাচার এবং সীমান্ত হত্যা বন্ধে জন সচেতনতা মুলক সভাটি সঞ্চালনায় ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র নায়েক মোঃ কাওসার।
এসময় পুলিশ প্রশাসন, জন প্রতিনিধি ,গণ্যমান্য ব্যাক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক, ছাত্রছাত্রী, গণমাধ্যম প্রতিনিধি, স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং বিজিরি’র পদস্থ সৈনিকগণ উপস্থিতি ছিলেন। জনসচেতনতামুলক সভা শেষে সকাল ১২ টায় রুদ্রানী স্টেডিয়াম মাঠ থেকে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল এস.এম রেজাউর রহমান (পিএসসি) এর নেতৃত্বে এক বিশাল মাদক চোরাচালান, নারী শিশু পাচার এবং সীমান্ত হত্যা বন্ধে এক র‌্যালি বের হয়। র‌্যালিটি ঐ এলাকার বাজার প্রদক্ষিণ করে দুপুর সাড়ে ১২ টায় স্টেডিয়াম মাঠে এসে শেষ হয়। আলোচনা সভায় বিভিন্ন পেশার স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *