21 Jun 2021 - 02:06:23 pm। লগিন

Default Ad Banner

সব ইমাম-মুয়াজ্জিনকে সরকারি বেতন দিতে প্রস্তাব র‌্যাবের মহাপরিচালকের

Published on Thursday, October 3, 2019 at 2:10 pm 78 Views

এমসি ডেস্কঃ সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই সহজ করতে সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের সরকারি বেতন কাঠামোর আওতায় আনার প্রস্তাব করেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ। বুধবার রাজধানীর লেকশোর হোটেলে ‘যুব সমাজের ক্ষমতায়নের মাধ্যমে উগ্রবাদিকরণ ও সহিংস চরমপন্থা রোধ’ শিরোনামে এক আলোচনায় তিনি এ মত তুলে ধরেন ।

বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউটের আয়োজনে আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আবুল মোমেন। তিনি বলেন, অনেক চেষ্টার পরও স’ন্ত্রাসবাদ ও চরমপন্থার বিরুদ্ধে সাধারণ বিবৃতি দিতে বাংলাদেশের ইসলামি নেতাদের এক জায়গায় আনা যায়নি।

আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি, সব ইমামকে সরকারি চাকরির আওতায় আনা উচিত। তাহলে আমরা অনেক কিছুই করতে পারব। জাতীয় বাজেটের আকারের কথা তুলে ধরে র‌্যাব মহাপরিচালক বলেন, আমার মনে হয় মসজিদের সংখ্যা ৭ লাখের বেশি হবে না। তাদের বেতন দেয়ার ক্ষমতা বাংলাদেশ সরকারের আছে।

সন্ত্রা’সবাদের বিরুদ্ধে লড়াইয়ে সকলের সম্পৃক্ততা প্রয়োজন মন্তব্য করতে তিনি বলেন, ইসলামে নিষিদ্ধ সন্ত্রা’সবাদ ও মাদকের বিরুদ্ধে জুমার খুতবায় কিছু বলেন না। আমরা দেখি তারা রাজনৈতিক বক্তব্য দেন। আপনারা (ইমামরা) রাজনীতি করতে চাইলে করেন, কিন্তু মসজিদকে ব্যবহার করবেন না।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *