17 Jan 2021 - 05:33:30 pm। লগিন

Default Ad Banner

সংসদে শোক প্রস্তাব

Published on Sunday, September 8, 2019 at 8:45 pm 209 Views

এমসি ডেস্কঃ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে।

রোববার একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক প্রস্তাব আনেন।

এছাড়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তি ও সাবেক সংসদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়।

প্রস্তাবে বলা হয়, আমরা ইতিমধ্যে একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান, তিনজন সাবেক সংসদ সদস্য এবং একজন সাবেক এমএলএকে হারিয়েছি। এরশাদ ছাড়া বাকিরা হলেন- সাবেক সংসদ সদস্য সিরাজুল ইসলাম, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ, সাবেক সংসদ সদস্য আনোয়ারা বেগম।

এসব ব্যক্তিদের জীবনবৃত্তান্ত সম্বলিত শোক প্রস্তাব সংসদে উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শোক প্রস্তাবের অনুলিপি এমপিদের মধ্যে সরবরাহ করা হয়।

ভারতের সাবেক পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আ ন ম শফিকুল হক, বীর মুক্তিযোদ্ধা ও সুফি সাধক শেখ আব্দুল হানিফ, কথাসাহিত্যিক রিজিয়া রহমান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল ইসলাম,  সমাজসেবী ও গান্ধী আশ্রম ট্রাস্টের সচিব ঝর্ণা ধারা চৌধুরী, জাতীয় ক্রিকেট দলের প্রথম অধিনায়ক আনোয়ারুল কবির শামীমের মৃত্যুতে সংসদ শোক প্রকাশ করেছে।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *