শিরোনাম

13 May 2021 - 08:21:49 am। লগিন

Default Ad Banner

সংবর্ধনার প্রস্তাব নাকচ প্রধানমন্ত্রীর, ‘শান্তি পুরস্কার’ দেবে ভারত

Published on Wednesday, October 2, 2019 at 11:34 am 180 Views

pm shekh hasina new 1

এমসি ডেস্কঃ জাতিসংঘে মর্যাদাপূর্ণ দুটি আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় এবারও আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলের পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়ার প্রস্তাব করা হয়েছিল। কিন্তু সে প্রস্তাব সরাসরি নাকচ করে দিয়েছেন তিনি। সাম্প্রতিক সময়ে এর আগে প্রতিটি আন্তর্জাতিক পুরষ্কার পাওয়ার পর দলীয় প্রধানকে গণসংবর্ধনা দিয়েছে আওয়ামী লীগ।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদান শেষে মঙ্গলবার ভোর ৫টা ৫০ মিনিটে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বেশ কয়েকজন মন্ত্রী ও উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

সেখানে উপস্থিত একজন মন্ত্রী জানান, এবারও আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় শেখ হাসিনাকে দলের পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়ার প্রস্তাব করেন ওবায়দুল কাদের। জবাবে তিনি বলেছেন, ‘কিসের সংবর্ধনা? আমি মানুষের জন্য কাজ করছি, কোনো সংবর্ধনার দরকার নাই।’

যুবকদের দক্ষতা উন্নয়নের জন্য ইউনিসেফের ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ’ এবং টিকাদান কর্মসূচি জিএভিআই-এর জন্য ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য গণভবনে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান দলের নেতারা ও সহযোগী সংগঠনের নেতারা।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার চার দিনের সফরে ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সফরে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উপস্থিতিতে তাকে ‘শান্তি পুরস্কার’ দেবে ভারতের এশিয়াটিক সোসাইটি। এই প্রথম কোনো রাষ্ট্রপ্রধানকে এমন পুরস্কার দিচ্ছে গবেষণা সংস্থাটি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *