শিরোনাম

17 Apr 2021 - 07:54:01 am। লগিন

Default Ad Banner

শ্রদ্ধা আর ভালোবাসায় পার্বতীপুরে ভাষা শহীদদের স্মরণ

Published on Saturday, February 22, 2020 at 6:47 pm 218 Views

রফিকুল ইসলামঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনাজপুরের পার্বতীপুরের মধ্যপাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন বাংলাদেশ আওয়ামীলীগ পার্বতীপুর শাখার ১০নং হরিরামপুর ইউনিয়নের সভাপতি মো. শাহাবুদ্দিন শাহ্ধসঢ়;। তিনি ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ঔতিহাসিক তাৎপর্য তুলে ধরে বলেন, বাংলাভাষা আন্দোলনের প্রথম ডাক দেন জাতিক জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আরও বলেন, ভাষার জন্য একমাত্র রক্ত দিয়েছে বাঙ্গালী জাতি। এসময় উপস্থিত ছিলেন ৭নং ওয়ার্ডের সভাপতি গোলজার মেম্বার, সাধারণ সম্পাদক রাজু ও সহ-সভাপতি হাবিবুর রহমান মুকুল।

পরে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ এর পক্ষে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন জেলা আহ্বায়ক ফরহাদ আলী, পার্বতীপুর উপজেলা আহ্বায়ক রিফাত ইসলাম, যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, লোকমান হাকিম,
আরিফুল ইসলাম ও সদস্য সচিব রফিকুল ইসলাম প্রমূখ।
পরবর্তিতে উপজেলার হরিরামপুর ইউনিয়ন পরিষদ, একতা সংঘ, শেখ জামার ক্লাব, ইউনিয়নের মুক্তিযোদ্ধার সন্তান, মধ্যপাড়া মহাবিদ্যালয়, মধ্যশিলা বহুমূখী উচ্চ বিদ্যালয়, কিয়ামউদ্দিন মেমোরিয়াল গার্লস স্কুল অ্যান্ড কলেজ, মধ্যপাড়া মেরিডিয়ান স্কুল, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং স্কুল, মধ্যমনি কিন্ডার গার্ডেন, মধ্যপাড়া আইডিয়াল স্কুল, এসডিএস সমবায় সমিতি ও বিভিন্ন সরকারি বে- সরকারি প্রতিষ্ঠান র‌্যালী করে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা আন্দোলনের নিহত শহীদদের বিনম্র শ্রদ্ধা জানান।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *