28 Oct 2021 - 02:29:44 am। লগিন

Default Ad Banner

শুধু নুসরাত নয়, মেধাবী শিক্ষার্থী আবরার হত্যাকারীদেরও দ্রুত বিচার করা হবে -হুইপ ইকবালুর রহিম এমপি

Published on Tuesday, October 29, 2019 at 5:06 pm 113 Views

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির মুল চাবিকাঠি শিক্ষা। বিশ্বের কাছে মাথা উচু করে দাড়াতে হলে মানসম্পন্ন শিক্ষা গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে প্রচুর বরাদ্দ দিয়েছেন। ফলে শিক্ষার হার বেড়েছে। জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যা দ্বিগুন হয়েছে।
মঙ্গলবার (২৯ অক্টোবর) হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সরকারি কলেজের নবীনবরণ ও কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ এগিয়ে গেছে, আরো এগিয়ে যাবে। এ দেশের মানুষের উন্নয়ন ও অগ্রগতিতে কাজ করে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নুসরাত হত্যা মামলার রায় এত তাড়াতাড়ি হয়েছে তা দেশের ইতিহাসের পাতায় লেখা থাকবে এবং রায় কার্যকরও দ্রুত হবে। শুধু নুসরাত হত্যাকারীরা নয়, মেধাবী শিক্ষার্থী আবরার হত্যাকারীদেরও বিচার দ্রুত করা হবে। শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন কোন মানুষ অশান্তিতে থাকবে না।

হুইপ বলেন, টেন্ডারবাজ, দুর্ণীতিবাজ, ক্যাসিনো ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে। যে দুর্ণীতি করবে, তারা যে দলেরই হউক না কেন তাদেরকে ছাড় দেয়া হবে না। যারা এদেশকে কলঙ্গিত করে বিদেশে লুকিয়ে আছে তাদেরকেও খুজে বের করে বিচার করা হবে। দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাবিপ্রবির সাবেক উপাচার্য মো. রুহুল আমিন, দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, দিনাজপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল বাছেদ মন্ডল, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শিক্ষক পরিষদের সম্পাদক দাইমুল ইসলাম, সরকারী কলেজের প্রানিবিদ্যা বিভাগের সহযোগি অধ্যাপক সঞ্জিব কুমার, সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজন প্রমুখ।
এর আগে হুইপ ইকবালুর রহিম এমপি সরকারি কলেজের নবনির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন। এছাড়া ১ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর শহরের বালুবাড়ী কৃষি অফিস হতে টুনার বাড়ী পর্যন্ত, পুলহাট পুলিশ ফাঁড়ি হতে টে·টাইল কলেজ পর্যন্ত ও রাজবাটী সুখ সাগরের পশ্চিম কোণের পাকা রাস্তা হতে কারিগরি কলেজ হয়ে রাজবাটীর উত্তর কোণ (আলফালাহ অফিস) পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন।
এ সময় শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর পৌর সভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল, পৌর কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, আশরাফুল আলম রমজান, মোস্তাফিজুর রহমান মাসুদ, সানোয়ার হোসেন, সিদ্দারাতুল ইসলাম বাবু, মাকসুদা পারভীন মিনা, মাসতুরা বেগম পুতুল, রেহাতুল ইসলাম খোকা, কাজী আকবর হোসেন অরেঞ্জসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *