শিরোনাম

13 Apr 2021 - 05:22:51 pm। লগিন

Default Ad Banner

শিক্ষক বাতায়ন জরিপ: ডিজিটাল কন্টেন্ট তৈরি’তে শিক্ষক সোহাগ চৌধুরী’র বিশেষ অবদান

Published on Friday, January 17, 2020 at 6:40 pm 341 Views

ডি কে মহন্ত (নবাবগঞ্জ) দিনাজপুর: মাননীয় প্রধানমন্ত্রীর দফতর কর্তৃক (a2i) প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নের ভান্ডার ”শিক্ষক বাতায়ন” যেখানে লক্ষ লক্ষ শিক্ষক প্রাথমিক স্তর থেকে শুরু  করে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কন্টেন্ট তৈরী করে আসছেন।

ডিজিটাল এ বাংলাদেশে শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল ক্লাস রুমে রূপান্তরিত করতে বেশকিছু প্রতিভাবান শিক্ষক স্বেচ্ছায় নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সারা দেশের শিক্ষকদেরকে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নিতে সহায়তা স্ব-রূপ ডিজিটাল কন্টেন্ট নির্মান করে এবার যারা বিশেষ অবদান রেখেছেন তাদেরই একজন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সোহাগ চৌধুরী।
“শিক্ষক বাতায়ন" এর জরিপে বছরের (২০২০) প্রথম পাক্ষিক সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার গৌরব অর্জন করে তিনি সারা বাংলাদেশে সেরা ২ জনের একজন হিসেবে নির্বাচিত হয়েছেন ৷ ১৫ জানুয়ারী বৃহস্পতিবার শিক্ষক বাতায়ন সরকারি ওয়েব সাইটে এ ফলাফল প্রকাশিত হয়েছে ৷

“শিক্ষক বাতায়ন" এর জরিপে বছরের প্রথম পাক্ষিক সেরা কন্টেন্ট নির্মাতা হওয়ার গৌরব অর্জন করায় শিক্ষক সোহাগ চৌধুরী মাইনিং সিটি'কে বলেন বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির মহাসড়কে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, মাথাপিছু আয় বৃদ্ধি, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর মতো বৃহৎ প্রকল্প বাস্তবায়ন এবং বাস্তবায়নাধীনসহ আর্থসামাজিক প্রতিটি সূচকে এ দেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ভবিষ্যত স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের লক্ষে শিক্ষা ক্ষেত্রে ডিজিটাল শিক্ষাদান পদ্ধতি উন্নয়নে সরকারের এ ধরনের উদ্যোগ গ্রহন ও তা বাস্তবায়ন আজ অনেক এগিয়ে এবং তা প্রশংসার দাবিদার।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *