28 Oct 2021 - 01:13:50 am। লগিন

Default Ad Banner

শনিবার থেকে শুরু হচ্ছে অ্যান্টিজেন পরীক্ষা

Published on Wednesday, December 2, 2020 at 11:14 pm 55 Views

এমসি ডেস্ক :  নীতিমালা প্রণয়নের তিন মাসেরও বেশি সময় পর অবশেষে করোনাভাইরাস শনাক্তে অ্যান্টিজেন পরীক্ষা শুরু হতে যাচ্ছে। আগামী শনিবার থেকে এই পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

iedcr director dr mirzadi sabrina floraস্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

আজ বুধবার সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি জানান, কোভিড-১৯ শনাক্তে শনিবার থেকে প্রাথমিকভাবে দেশের ১০টি জেলায় অ্যান্টিজেন পরীক্ষা শুরু করা হবে। পর্যায়ক্রমে দেশের অন্যান্য স্থানে এ কার্যক্রম আরো সম্প্রসারিত করা হবে।

'যে জেলাগুলোতে আপাতত অ্যান্টিজেন পরীক্ষা শুরু হতে যাচ্ছে সেগুলো হলো- পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, মুন্সীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, জয়পুরহাট, পটুয়াখালী, যশোর, মাদারীপুর ও সিলেট। এর মধ্যে সিলেটে শহীদ শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকি জেলায় সদর হাসপাতালে এই টেস্ট করা যাবে।'

antigen test

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত নির্দেশনা ওই ১০ জেলায় পাঠানো হয়েছে জানিয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, অধিদপ্তরে সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দিয়ে, এরপর অ্যান্টিজেন কিটসহ তাদের নিজ নিজ জেলায় পাঠিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ জুলাই সরকার করোনার র‌্যাপিড টেস্টের জন্য অ্যান্টিজেন কিট অনুমোদন দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এরপর গত ১৭ সেপ্টেম্বর সেটির অনুমোদনও দেয় সরকার। আর নীতিমালা প্রণয়ন করা হয়েছে তিন মাসেরও বেশি সময় আগে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *