17 Jan 2021 - 12:48:58 pm। লগিন

Default Ad Banner

রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যানকে গুলি

Published on Monday, March 25, 2019 at 2:12 pm 191 Views

এমসি ডেস্ক: কক্সবাজারের টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আবদুল মতলবকে গুলি করেছে দুর্বৃত্তরা। ইয়াবা ব্যবসায় বাধা দেওয়ায় এ ঘটনা ঘটতে পারে বলে জানিয়েছেন রোহিঙ্গারা। রোববার রাত সাড়ে ১০টার দিকে হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটে।

টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মোহাম্মদ জাহাঙ্গীর জানান, রোববার রাতে লেদা রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মতলবকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লেদা রোহিঙ্গা শিবিরের এ-বল্কে রাতে শিবিরের প্রহরীদের দায়িত্ব ভাগ করে দিয়ে মোহাম্মদ হোসেন নামে এক রোহিঙ্গার পানের দোকানে বসেছিলেন আবদুল মতলব। এ সময় হঠাৎ একদল অস্ত্রধারী এসে তাকে গুলি করে হত্যার চেষ্টা করে। এসময় পাশের লোকজন এগিয়ে আসলে অস্ত্রধারীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে রোহিঙ্গা শিবিরের আইএমও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় গুটা রোহিঙ্গা শিবিরের আতঙ্ক বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রোহিঙ্গা জানান, স্থানীয় রঙ্গিখালি ও আলীখালী এলাকার কিছু অস্ত্রধারী ইয়াবা ব্যববসায়ী রোহিঙ্গা শিবিরে ইয়াবা ব্যবসা করে আসছিল। আবদুল মতলব চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে তিনি রোহিঙ্গা শিবিরে ইয়াবা বিক্রেতাদের বাধা হয়ে দাঁড়িয়েছিল। তাছাড়া গত কয়েকদিন চেয়ারম্যান মতলবের সহযোগীতায় ৬০ পিস ইয়াবাসহ এক ইয়াবা বিক্রিতাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আবদুল মতলব শরণার্থী হয়ে মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে এসেছেন ২০০৩ সালে। এরপর থেকেই ক্যাম্পে অবস্থান করছেন তিনি।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *