20 Sep 2021 - 11:52:47 am। লগিন

Default Ad Banner

রোহিঙ্গাদের অবশ্যই ফিরে যেতে হবে: প্রধানমন্ত্রী

Published on Saturday, April 20, 2019 at 9:15 am 344 Views

এমসি ডেস্ক: নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের অবশ্যই নিজ বাসভূমিতে ফিরে যেতে হবে বলে আবারও নিজের অবস্থান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় গণভবনে সংযুক্ত আরব আমিরাতের আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক প্রতিমন্ত্রী রিম ইব্রাহিম আল হাশিমি প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে করতে এলে তিনি একথা বলেন।
পরে প্রধানমন্ত্রীর পেস সচিব ইহসানুল করিম বৈঠকের আলোচনা সম্পর্কে সাংবাদিকদের জানান।
ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী আরব আমিরাতের মন্ত্রীকে রোহিঙ্গা সংকটের বর্তমান পরিস্থিতি সংক্ষেপে অবহিত করে বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে রোহিঙ্গাদের সহায়তা করছে।
প্রধানমন্ত্রীর বরাত দিয়ে ইহসানুল করিম জানান, রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে একটি প্রত্যাবাসন চুক্তি সই হলেও তা এখনও শুরু হয়নি।
শেখ হাসিনা বলেন, সরকার রোহিঙ্গাদের আরো উন্নত সুবিধা দিতে তাদের অস্থায়ী আশ্রয়ের জন্য একটি দ্বীপকে প্রস্তুত করছে। এ সময় আমিরাতের মন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারকে তার দেশের অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন।
রিম ইব্রাহিম আল হাশিমী দু’দেশের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে উল্লেখ করে বলেন, তিনি এই সম্পর্ক আরও জোরদারে কাজ করবে। প্রধানমন্ত্রী ও সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রী আমিরাত ও বাংলাদেশের মধ্যে ফ্লাইট সংখ্যা আরো বাড়ানোর ব্যাপারে আলোচনা করেন।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বৈঠকে উপস্থিত ছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *