27 Oct 2021 - 11:20:09 am। লগিন

Default Ad Banner

রাঙ্গামাটিতে সেনাবাহিনীর অভিযানে শীর্ষ সন্ত্রাসী নিহত

Published on Friday, August 23, 2019 at 8:15 pm 220 Views

এমসি ডেস্কঃ  রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়িতে সেনাবাহিনীর অভিযানে গোলাগুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফের শীর্ষ সন্ত্রাসী সুমন চাকমা নিহত হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাঙ্গামাটি জেলার বাঘাইহাট সেনা জোন শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে দোপাতা নামক এলাকায় সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য অভিযান চালায়। ঘটনাস্থলে সন্ত্রাসীরা সেনাসদস্যদের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

সেনাবাহিনীর টহল দল তাৎক্ষণিক পাল্টা গুলিবর্ষণ করে এবং উভয়পক্ষের মধ্যে আনুমানিক ৪-৫ মিনিট গোলাগুলি হয়। সেনাসদস্যদের চাপের মুখে অজ্ঞাত সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। ওই গোলাগুলিতে ইউপিডিএফ (মূল) দলের শীর্ষ সন্ত্রাসী সুমন চাকমা নিহত হয়।

আইএসপিআর জানায়, নিহত সুমন চাকমা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি। অভিযান চলাকালে একাধিক সন্ত্রাসী আহত হয়েছে বলে ধারণা করা গেছে। বর্তমানে ওই স্থানের নিরাপত্তা ব্যবস্থা নিরাপত্তাবাহিনীর নিয়ন্ত্রণাধীন রয়েছে। ভবিষ্যতেও এলাকার শান্তি-শৃঙ্খলা এবং নিরাপত্তা নিশ্চিতকল্পে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানায় আইএসপিআর।

এ বিষয়ে সাজেক থানার ওসি ইসরাফিল বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠোনো হচ্ছে। এ ছাড়া নিহত সন্ত্রাসীর কাছ থেকে একটি পিস্তল ও একটি রিভলবার পাওয়া গেছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *