শিরোনাম

13 Apr 2021 - 10:29:31 pm। লগিন

Default Ad Banner

রংপুরে সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

Published on Wednesday, November 20, 2019 at 6:23 pm 104 Views

এমসি ডেস্কঃ রংপুরের আরকে রোড ট্রাক স্ট্যান্ড সড়ক অবরোধ করেছে পণ্যবাহী পরিবহন শ্রমিকরা। এসময় নতুন আইন সংশোধনের দাবিতে বিক্ষোভ করেন তারা। বুধবার (২০ নভেম্বর) বেলা ১১টায় নগরীর আরকে রোড কেন্দ্রীয় ট্রাক টার্মিনালের সামনের সড়কে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করছেন শ্রমিকরা।বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান চলাচল বিঘ্নিত করার পাশাপাশি বিভিন্ন রুটের যাত্রীবাহী বাসের গতিরোধ করছে। বাস থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন তারা। এছাড়া কার, মাইক্রোবাস গাড়ি চলতেও বাধা দিতে দেখা গেছে।
এদিকে ভোর থেকে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাতিলসহ ৯ দফা দাবিতে সারাদেশের মত রংপুরেও পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে। এতে সকল রুটে বন্ধ রয়েছে ট্রাক, ট্যাংকলরী, কাভার্টভ্যান চলাচল। এই পরিবহন ধর্মঘটে রংপুর থেকে কুড়িগ্রাম-লালমনিরহাট অভ্যন্তরীণ রুটে লোকাল বাস চলাচল বন্ধ রয়েছে।

রংপুরে কার, মাইক্রোবাস গাড়ি চলতেও বাধা দিতে দেখা গেছে পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে জেলায় পণ্য পরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন কাঁচামালসহ প্রয়োজনীয় পণ্য সরবরাহকারীরা। এতে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হবে কৃষকরা।
সকালে রংপুর মহানগরীর কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল, বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকা ঘুরে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান বন্ধ থাকতে দেখা গেছে। পাশাপাশি লোকাল বাস স্ট্যান্ডগুলো থেকে অভ্যন্তরীণ রুটে বাস চলাচলও বন্ধ রাখা হয়েছে।
রংপুর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি হাফিজুর রহমান বলেন, দুর্ঘটনা তো দুর্ঘটনাই। এটা কেউ ইচ্ছা করে ঘটায় না। তারপরও অনেক শ্রমিকের দায়িত্বের অবহেলার কারণেও দুর্ঘটনা ঘটছে। তবে মানুষ খুন করে যদি জামিন মেলে, তাহলে দুর্ঘটনার জন্য শ্রমিকের জামিন মিলবে না কেন? অনেক অযৌক্তিক ধারা নতুন আইনে রয়েছে। আমরা আইন সংশোধন করা হোক। এসময় তিনি বলেন, নয় দফা দাবি আাদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে। প্রয়োজনে শ্রমিকরা সড়কে অবস্থা নিবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *