21 Jun 2021 - 01:30:41 pm। লগিন

Default Ad Banner

রংপুরে স্কুলছাত্র হত্যা মামলার প্রধান আসামিসহ গ্রেফতার দুই

Published on Tuesday, September 10, 2019 at 7:10 pm 180 Views

এমসি ডেস্ক: রংপুরে স্কুলছাত্র আব্দুর রশীদকে কুপিয়ে আহত করার পর চলন্ত বাসের নিচে ফেলে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি মোজাফফর হোসেনসহ (২২) দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩।

মঙ্গলবার ভোরে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন রংপুর-বদরগঞ্জ সড়ক হতে মোজাফফরকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তুল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে র‌্যাব। গ্রেফতারকৃত মোজাফফর নগরীর কেরানীপাড়া এলাকার কামাল হোসেনের ছেলে। এছাড়া র‌্যাবের অপর একটি দল নগরীর সাহেবগঞ্জ মাছহাড়ি এলাকা থেকে নিশাদ আহমেদ জয় (২১) নামে আরও এক আসামিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত নিশাদ কেরানীপাড়া এলাকার জুয়েল আহমেদের ছেলে এবং মামলার তিন নম্বর এজাহারনামীয় আসামি।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় র‌্যাব-১৩ এর সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান, অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস।
তিনি জানান, পূর্ব শত্রæতার জেরে গত ২৯ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে নগরীর টেক্সটাইল মোড় এলাকায় স্কুলছাত্র রশীদকে নৃশংসভাবে হত্যা করে মোজাফফর ও তার সহযোগিরা। এ ঘটনায় ৩০ আগস্ট ৩ জনের আম উল্লেখসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে নিহত রশীদের বাবা শহিদার রহমান বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।
র‌্যাব-১৩ অধিনায়ক আরও বলেন, ৩১ আগস্ট এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আলামিন সরদার বাবু (২৫) নামে একজনকে গ্রেফতার করে র‍্যাব-১৩ এর সিপিএসসি ক্যাম্পের একটি দল। পরে মঙ্গলবার ভোরে পৃথক দুটি অভিযান চালিয়ে মোজাফফর ও নিশাদকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও তিনি জানান।
প্রসঙ্গত, ঘটনার কয়েকদিন আগে রশীদের বড় ভাই মোহনের (৩০) কাছে ৫০০ টাকা দাবি করে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মোজাফফর হোসেন। তিনি টাকা না দেওয়ায় তাকে মারধর করে সন্ত্রাসী মোজাফফর। এ ঘটনার বিচার দাবি করে মোজাফফরের বাবা কামালের কাছে অভিযোগ করেন মোহন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে তাদের দেখে নেয়ার হুমকি দেয় মোজাফফর।
এরই জেরে ২৯ আগস্ট রাতে রশীদ টেক্সটাইল মোড় থেকে বাড়ি ফেরার পথে মোজাফফর ও তার সহযোগিরা রশীদকে আটক করে লাঠি দিয়ে পেটায় ও ছোরা দিয়ে কুপিয়ে আহত করে। একপর্যায়ে রংপুর-ঢাকা মহাসড়কে রশীদকে চলন্ত একটি গাড়ির নিচে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় রশীদ। এ ঘটনায় ১ সেপ্টেম্বর ভোরে পঞ্চগড়ের সুগার মিল এলাকা থেকে এজাহার নামীয় দুই নম্বর আসামি মন্টি হোসেনকে (১৯) গ্রেফতার করে নগরীর কোতোয়ালি থানা পুলিশ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *