16 Sep 2021 - 05:10:18 pm। লগিন

Default Ad Banner

যে কারণে ভয়াবহ এ ট্রেন দুর্ঘটনা

Published on Tuesday, November 12, 2019 at 11:52 am 123 Views

2 train collisions in brakmanbaria 1

এমসি ডেস্কঃ ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়ার কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে তুর্ণা নিশিথা ও উদয়ন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে ১৫ জনের মৃত্যু এবং আরও শতাধিক যাত্রী আহত হয়েছেন। সিগনাল অমান্যের কারণেই মঙ্গলবার ভোররাত পৌনে ৪টার দিকে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে, এমনটাই জানিয়েছে মন্দবাগ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাকির হোসেন চৌধুরী।

এ ঘটনায় নিজেকে নির্দোষ দাবি করে তিনি জানান, উদয়ন এক্সপ্রেস এক নম্বর লাইনে প্রবেশ করছিল। এ সময় তুর্ণা নিশীথাকে আউটারে অবস্থান করার জন্য সিগনাল দেয়া হয়। কিন্তু সিগনাল অমান্য করে ট্রেনটি মূল লাইনে ঢুকে পড়লে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার পেছনে সিগনাল অমান্য করার জন্য তুর্ণা নিশীথার চালককে দায়ী করেছেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান। তবে দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, ৭২৪ উদয়ন এক্সপ্রেস-২৯৩৪ মন্দভাগ লুপ লাইনে প্রবেশ করলে বিপরীত দিক থেকে আসা ৭৪১ তুর্ণা নিশিতা এক্সপ্রেস-২৯২৩ এর সঙ্গে সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *