শিরোনাম

13 Apr 2021 - 05:01:56 pm। লগিন

Default Ad Banner

যুবককে বাঁচাতে পুলিশের রুদ্ধশ্বাস অভিযান

Published on Wednesday, January 29, 2020 at 9:25 pm 153 Views

এমসি ডেস্কঃ জাতীয় হটলাইন ৯৯৯ নম্বরে ফোন পেয়ে ঢাকার সাভারে আত্মহত্যা করতে যাওয়া এক যুবককে উদ্ধার করেছে সাভার মডেল থানা পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেলে সাভারের পলু মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

৯৯৯ এ বিকেল ৩টার দিকে এক কলার ফোন করে জানান, ছয়তলা বিল্ডিংয়ের ছাদে উঠে এক ব্যক্তি নিচে লাফ দিয়ে আত্মহত্যা করার জন্য প্রস্তুতি নিয়েছেন। বিষয়টি জানা মাত্রই ঘটনাস্থলে যায় পুলিশ।

পুলিশ গিয়ে দেখে ছাদে যুবকটি এমনভাবে দাঁড়ানো যে একটু নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারে। পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে যুবকটি জানায়, সে রংপুর থেকে এসেছে। ছাদ থেকে লাফ দিয়ে তিনি আত্মহত্যা করবেন। তিনি সেখান থেকে কোনোভাবেই নামবেন না। তার কাছে কেউ এলে লাফ দেয়ার হুমকিও দিচ্ছিলেন। পরে পুলিশ বুঝতে পারে সে আসলে মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। এরপর তারা উদ্ধারের জন্য নতুন পদ্ধতি অনুসরণ করেন

যুবককে উদ্ধারের জন্য পুলিশ দুই দলে ভাগ হয়ে যায়। একদল নিচে থেকে যুবকটির সাথে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিল। অন্য দলটি এই সুযোগে ওই ভবনের ছাদে উঠার চেষ্টা করে। দলটি উপরে উঠে দেখে ছাদের গেট বাইরে থেকে আটকিয়ে রাখা হয়েছে। সেসময় নিচে থাকা দলটি যুবকের মনোযোগ আরও দৃঢ়ভাবে আকৃষ্ট করার চেষ্টা করে। এ সুযোগে পুলিশ কৌশলে দেয়ালের খানিকটা ইট ভেঙে একটি ফুটো তৈরি করে এবং সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে ওই যুবককে উদ্ধার করে। যুবকটিকে উদ্ধার করতে প্রায় এক ঘণ্টা ধরে অভিযান চালায় পুলিশ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *