শিরোনাম

13 May 2021 - 08:48:57 am। লগিন

Default Ad Banner

যুক্তরাষ্ট্র সফরে দুটি অ্যাওয়ার্ড পাবেন প্রধানমন্ত্রী

Published on Wednesday, September 18, 2019 at 7:18 pm 72 Views

এমসি ডেস্কঃ আসন্ন যুক্তরাষ্ট্র সফরে দুটি সম্মাননা পাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

pm hasina new 1

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে টিকাদান কর্মসূচির সাফল্যের জন্য প্রধানমন্ত্রীকে গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিনস অ্যান্ড ইমিউনাইজেশন (জিএভিআই) থেকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করা হবে। আর জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফ ‘অ্যান ইভনিং টু অনার হার এক্সিলেন্সি প্রাইম মিনিস্টার শেখ হাসিনা’ শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করবে। সেখানে তাকে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেয়া হবে।

আবদুল মোমেন বলেন, আগমী ২২ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক পৌঁছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এই সফরে তার ভারতের প্রধানমন্ত্রীসহ বেশ কয়েকটি দেশের সরকার প্রধানসহ রাষ্ট্রপ্রধানদের বৈঠক হওয়ার কথা রয়েছে।

এ বছর অধিবেশনের প্রতিপাদ্য ঠিক হয়েছে ‘দারিদ্র্য বিমোচন, মানসম্মত শিক্ষা, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মেকাবিলা ও অন্তর্ভুক্তিমূল উন্নয়নে বহুপক্ষীয় চেষ্টা জোরদারকরণ’।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *