27 Oct 2021 - 10:22:12 am। লগিন

Default Ad Banner

যথাযোগ্য মর্যাদায় ফুলবাড়ী দিবস পালিত

Published on Monday, August 26, 2019 at 5:56 pm 203 Views


সোহেল চৌধুরী:  আজ ২৬ আগস্ট যথাযোগ্য মর্যাদায় ১৩ তম ফুলবাড়ী দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষ্যে তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার আয়োজনে সকাল ৯ টায় ঢাকা মোড়ে গণজমায়েত শেষে সকাল ১০ টায় অধ্যাপক আনু মোহাম্মদের নেতৃত্বে একটি শোক র‌্যালি শহর প্রদক্ষিন করে শহিদ আসাত বেদিতে পুস্পস্তবক অর্পন করে। এর পর শহরের নিমতলায় সংগঠনটির ফুলবাড়ী শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক হামিদুল আলমের সভাপতিত্বে এক সমাবেশ অনুসষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি টিপু বিশ্বাস, গণ সংহতি আন্দোলনের সম্বায়ক জননেতা জোনায়েদ সাকি, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ধলু রহমান, জাতীয় গণফ্রন্টের সদস্য তারেক রহমান, কেন্দীয় সদস্য মুকুল চ্যাটার্জী, মোশাররফ হোসেন বাবু, জেলা আহ্বায়ক কমরেড আলতাব হোসেন, ফুলবাড়ী উপজেলার ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক এস এম নুরুজ্জামান, ওয়ার্কার্স পাটির সদস্য আনসার আলি বেলাল,নজরুল ইসলাম সদস্য, গণফ্রন্টের সদস্য কমল চক্রবর্তী, আদিবাসি পরিষদের তথ্য ওগবেশনা বিষয়ক সম্পাদক রমেন সরেন, ইউনাইটেড কমিউনিস্ট পার্টির সনজিত প্রসাদ জিতু, রিকশা ভ্যান শ্রমিক ইউনিয়নের আব্দুস জব্বার সহ প্রমুখ নেতৃবৃন্দ । সংগঠনটি বিকেলে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে খনি বিরোধি এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ।

উক্ত সমাবেশে বক্তরা বলেন, অবিলম্বে ফুলবাড়ীর নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।এশিয়া এনার্জিকে ফুলবাড়ী তথা বাংলাদেশ থেকে প্রত্যাহার করতে হবে। সমাবেশ থেকে যে কর্মসুচি গুলি ঘোষণা করা হয় ঃ আগামী ৪ঠা অক্টোবর মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল সহ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান। দাবি আদায় না হলে আগামি নভেম্বরে দিনাজপুরের উদ্দেশ্যে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান। এরপরও যদি দাবি বাস্তবায়ন না হয় তবে নভেম্বরে শক্ত কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। যেমন ঃ হরতাল, অবরোধের মতো কঠোর কর্মসূচি।
অনুরূপ ভাবে, অরাজনৈতিক সম্মিলিত পেশাজীবি সংগঠন ও ফুলবাড়ী বাসির ব্যানারে সকাল ৮.৩০ মিনিটে গণজমায়েত,কাল ব্যাজ ধারণ, শোক র‌্যালি শেষে শহিদ ”আসাত” ব্যাদিতে পুস্পস্তবক অর্পন করা হয়। এরপর সেখানে ফুলবাড়ী পৌর মেয়র মুর্তুজা সরকার মানিক সকলকে শপথ বাক্য পাঠ করান।সেখানে তিনি বলেন,ফুলবাড়ীর মানুষকে উপেক্ষা করে যদি কোন সিদ্ধান্ত নেয়া হয়! তবে বুকের রক্ত দিয়ে হলেও ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে তা মোকাবিলা করা হবে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনটির অন্যতম নেতা ফুলবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি সহকারি অধ্যাপক শেখ সাবির আলী ও ফুলবাড়ী পৌর ইজারাদার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মানিক মন্ডল ।

এছাড়াও আজকের এই ফুলবাড়ী দিবসে বিভিন্ন রাজনৈতিক দল, ফুলবাড়ীর বিভিন্ন এনজিও, সামাজিক ও শ্রমিক সংগঠন গুলো শোক র‌্যালির মাধ্যমে শহিদ ব্যাদিতে পুস্পস্তবক অর্পন করেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *