30 Nov 2020 - 02:29:00 am। লগিন

Luster IT

ম্যাজিস্ট্রেট আসায় বিয়ে না করেই পালালেন বর!

Published on Thursday, November 19, 2020 at 11:06 pm 27 Views

এমসি ডেস্ক :  সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়েকে বাল্যবিয়ে দিচ্ছিলেন বাবা। খবর পেয়ে বিয়ে বাড়িতে গিয়ে হাজির ম্যাজিস্ট্রেট। মেয়েকে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে মেয়ের বাবাকে করা হয় অর্থদণ্ড। অন্যদিকে ভ্রাম্যমাণ আদলতের অভিযানের খবর পেয়ে বিয়ে বাড়িতেই আসেনি বর। মাঝরাস্তা থেকে পালিয়ে যায় বরযাত্রীসহ।

child marrage stopedবল্যবিয়ে বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে নোয়াখালীর চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামের তফাদারের বাড়িতে। বাল্যবিয়ের আয়োজন করা ওই ছাত্রীর বয়স মাত্র ১৬ বছর। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালে মোহাম্মদ মোসা। তিনি ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জানা যায়, করোনার কারণে স্কুল বন্ধ থাকায় ওই শিক্ষার্থীর পড়ালেখা বন্ধ রয়েছে। তাই প্রাপ্তবয়স্ক হওয়ার আগেই বাবা আলি আহম্মদ পার্শ্ববর্তী ইউনিয়ন বাদকোর্টে তার বিয়ে ঠিক করেন। আজ সেই বিয়ের আয়োজন করা হয়। কিন্তু বরযাত্রী আসার আগেই গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিয়ে বাড়িতে হাজির হন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় মেয়েকে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে বাবা আলি আহম্মদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি অঙ্গীকারনামা নেওয়া হয় যে, মেয়ে প্রাপ্তবয়স্ক হওয়ার আগে তার বিয়ের ব্যবস্থা করা হবে না।

এদিকে ভ্রাম্যমাণ আদালতে অভিযানের কথা শুনে বিয়ে বাড়িতে আসেনি বর ও বরযাত্রী। মাঝ রাস্তা থেকেই তারা পালিয়ে যান বলে খবর পাওয়া গেছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *