08 Dec 2021 - 12:31:43 am। লগিন

Default Ad Banner

মেয়র জাহাঙ্গীরকে আ.লীগ থেকে আজীবন বহিষ্কার

Published on Friday, November 19, 2021 at 8:48 pm 39 Views

এমসি ডেস্ক :  গাজীপুর সিটি করপোরেশন মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান বলেন, ‘শুক্রবার বিকালে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে দলের সভানেত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমকে পদ থেকে আজীবন বহিষ্কারের ঘোষণা দেন। পাশাপাশি তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন তিনি।’

এদিকে, জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কারের খবর ছড়িয়ে পড়লে গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করার খবর পাওয়া গেছে। সন্ধ্যার পর মহানগরের ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের নেতৃত্বে সালনা এলাকায় শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়।

গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের একটি ভিডিও সম্প্রতি ফেসবুকে ভাইরাল হয়। ওই ভিডিওতে মেয়র জাহাঙ্গীরকে মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করতে শোনা গেছে। বঙ্গবন্ধুর দেশ স্বাধীন করার উদ্দেশ্য নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। অবশ্য শুরু থেকেই ভিডিওটি বানোয়াট বলে আসছেন মেয়র জাহাঙ্গীর। ভিডিও প্রকাশের পর গত ৩ অক্টোবর জাহাঙ্গীরকে শোকজ করে আওয়ামী লীগ। জাহাঙ্গীর সেটার জবাবও দিয়েছেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *