শিরোনাম

14 Apr 2021 - 05:30:25 am। লগিন

Default Ad Banner

‘মেক ইন ইন্ডিয়’র অনুষ্ঠান মঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ড

Published on Tuesday, February 16, 2016 at 10:37 am 196 Views

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিকল্পনায় ‘মেক ইন ইন্ডিয়ার’ অনুষ্ঠান চলার সময়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ রোববার সন্ধ্যায় মুম্বাইয়ে অল্পের জন্য আগুনের হাত থেকে বেঁচে যান ভারতের কেন্দ্রীয় মন্ত্রী, রাজনীতিবিদসহ বলিউডের তারকারা। তবে অগ্নিকাণ্ডে পুড়ে ভস্মীভূত হয়ে যায় পুরো অনুষ্ঠানের মঞ্চ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানায়, আগুন লাগার সময় মঞ্চে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার নেতৃত্বে একটি দলগত নৃত্য পরিবেশিত হচ্ছিল। ঠিক সেই সময়ই মঞ্চের নিচ থেকে আগুনের শিখা দেখা যায়।

আর আগুন দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গেই মঞ্চের ওপরে থাকা প্রত্যেক শিল্পীকে নিরাপদে নামিয়ে আনা হয়। আর শিল্পীদের নেমে যাওয়ার কয়েক মিনিটের মধ্যেই আগ্নিকাণ্ডে পুড়ে যায় পুরো মঞ্চ। তবে এই আগুনে কারো কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন আয়োজকরা।

এনডিটিভি জানিয়েছে, অগ্নিকাণ্ডের পাঁচ মিনিট আগেই মঞ্চে আবৃত্তি করছিলেন অভিনেতা অমিতাভ বচ্চন। শুধু অমিতাভই নন, অগ্নিকাণ্ডের কয়েক মিনিট আগে মঞ্চে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের রাজ্যপাল বিদ্যাসাগর রাও, মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ, শিবসেনাপ্রধান উদ্ধব ঠাকরেসহ বিশিষ্টজনরা।

এ ছাড়া অনুষ্ঠান দেখতে দর্শকসারিতে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা আমির খান, হেমা মালিনী, মাধুরী দীক্ষিতসহ একাধিক তারকা শিল্পী।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পৌঁছেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ‘যুদ্ধকালীন’ গুরুত্বের ভিত্তিতে চলছে আগুন নেভানোর কাজ।

তবে ঠিক কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আতশবাজি থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ গোটা জায়গাটিকে ঘিরে রেখেছে।

গতকাল শনিবার মুম্বাইতে এই ‘মেক ইন ইন্ডিয়া’ অনুষ্ঠানের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

উৎসঃ   এনটিভি
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *