07 Dec 2021 - 11:25:07 pm। লগিন

Default Ad Banner

মুসলিম ছেলের সাথে হিন্দু মেয়ের বিয়ে, রাস্তা অবরোধ করে বিক্ষোভ হিন্দুত্ববাদী সংগঠনের

Published on Tuesday, August 20, 2019 at 5:55 pm 300 Views

এমসি ডেস্ক: হিন্দু মেয়ের সাথে এক মুসলিম ছেলের আদালতে বিয়েকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ালো হরিয়ানার মেওয়াত ফিরোজপুর ঝিরকা গ্রামে। ঘটনার প্রতিবাদে টানা ১১ ঘন্টা দিল্লি-আলওয়ার রোড অবরোধ করে বিক্ষোভ দেখালো বেশ কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন। বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলা ডায়েরও করা হয়েছে। হাইকোর্ট দম্পত্তির নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছে।

সোশ্যাল ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, ছেলে এবং মেয়ে উভয়েই দাবি করেছেন তারা কোনোরকম চাপ ছাড়াই বিয়ে করেছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই এলাকার বিধায়করা এবং রাজনৈতিক দলগুলি জনতাকে শান্ত করার চেষ্টা করছে। নিউজ ১৮ সংবাদ অনুসারে, ফিরোজপুরের ঝিরকার বাসিন্দা ওই মেয়েটি ১৪ ই আগস্ট বাড়ি থেকে নিখোঁজ হয়েছিল। পরে জানা যায়, বিএ দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত এক যুবতী সিদারপাট গ্রামের বাসিন্দা আকিল খানের সাথে পালিয়ে যান।

তারপরেই ১৭ আগস্ট তারা হাইকোর্টে বিয়ে করে নেন। শুধু বিয়ে করায় নয় আদালতের কাছে তাদের নিরাপত্তার দাবিও জানিয়েছেন তারা। এর পর আদালত উভয়ের নিরাপত্তা জোরদার করার জন্য ঝিরকা থানার ফিরোজপুরের ইনচার্জকে নির্দেশ দেন।

সোমবার হিন্দু মেয়ের সাথে মুসলিম ছেলের বিবাহের খবর ভাইরাল হতেই দিল্লি-আলওয়ার সড়ক অবরোধ করে হিন্দু সংগঠনগুলি। ফলে পুরো রাস্তায় জ্যামের সৃষ্টি হয়। পুলিশ বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। বিক্ষোভকারীদের পাথরে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও খবর।

 

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *