16 Sep 2021 - 04:22:28 pm। লগিন

Default Ad Banner

মির্জা ফখরুল দায়িত্ব পালনে ব্যর্থ : তথ্যমন্ত্রী

Published on Wednesday, March 27, 2019 at 1:47 pm 337 Views

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলামের যে দায়িত্ব পালন করার কথা ছিল, তিনি তা করতে ব্যর্থ হয়েছেন। সেই সঙ্গে বিএনপি একটি রাজনৈতিক দল হিসেবেও দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে।

আজ বুধবার দুপুরে ঢাকার কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে এক সভা শেষে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এ মন্তব্য করেন। বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা প্রতিনিধিদের দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, তাঁর (মির্জা ফখরুল) সম্পর্কে আমার ধারণা অনেক উঁচু ছিল। তিনি একসময় ঢাকা কলেজে শিক্ষকতা করতেন। আমি মনে করতাম, রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও তিনি সমসাময়িক বিশ্বের খবর রাখেন, কিছু পড়াশোনা করেন। কিন্তু আমার ধারণা তিনি ভুল প্রমাণ করলেন। তিনি বলেন, ফখরুল ইসলাম কি জানেন না, তাঁরা যে ৫৪০ ডলার মাথাপিছু আয়ের বাংলাদেশ রেখে গিয়েছিলেন, তা এখন প্রায় ২ হাজার ডলার ছুঁয়েছে? বাংলাদেশ পৃথিবীর প্রথম পাঁচটি দেশের অন্যতম, যারা ধারাবাহিকভাবে উচ্চ প্রবৃদ্ধির হার ধরে রাখতে পেরেছে, সে খবর তিনি রাখেন না। বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি নিয়ে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট যে প্রশংসা করেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর কি সে খবর রাখেন না?

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘আমি ফখরুল সাহেবকে বলব, মহাসচিব হিসেবে ব্যর্থতার বৃত্ত থেকে নিজে বের হয়ে আসবেন এবং বিএনপিকেও ব্যর্থতার বৃত্ত থেকে বের করে এনে একটি সফল রাজনৈতিক দল হিসেবে তুলে ধরার চেষ্টা করবেন।’

দেশের অগ্রগতির বিষয়ে মন্ত্রী হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে দরিদ্র দেশের তালিকা থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশে যখন সাড়ে চার কোটি মানুষ ছিল, তখন থেকেই খাদ্যঘাটতি ছিল। এখন ১৭ কোটি মানুষের দেশ, এখন বাংলাদেশ খাদ্যে উদ্বৃত্ত। এগুলো কি দেশের সাফল্যের সূচক নয়? তিনি আরও বলেন, বাংলাদেশের মানুষের গড় আয়ু প্রায় ৭৩ বছর, ভারতের ৭১, পাকিস্তানের ৭০ বছর।

এর আগে বাসস জেলা প্রতিনিধিদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, ‘রাষ্ট্রীয় একমাত্র সংবাদ সংস্থা বাসসকে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। সব জেলা সংবাদদাতাকে ল্যাপটপ প্রদান ও ভালো কাজের জন্য তাঁদের পুরস্কার দেওয়ার উদ্যোগ নেওয়া হবে। একটি হৃদয়গ্রাহী প্রতিবেদন সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নিজের প্রতিষ্ঠান মনে করে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যেতে হবে।’

বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মো. নজরুল ইসলাম, বাসসের প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমান, মফস্বল সম্পাদক অনুপ খাস্তগীরসহ জেলা প্রতিনিধিরা কর্মশালার উদ্বোধনী সভায় বক্তব্য দেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *