15 Jun 2021 - 09:15:18 am। লগিন

Default Ad Banner

মিঠাপুকুরে দশ টাকা কেজির ৯০ বস্তা চাল জব্দ

Published on Tuesday, November 12, 2019 at 6:04 pm 108 Views

 বাসেত আকন্দ :  মিঠাপুকুরে দুঃস্থ্যদের জন্য বরাদ্দকৃত রেশন কার্ডের ১০ টাকা কেজির ৯০ বস্তা চাল জব্দ করেছে খাদ্য অধিদপ্তর। এসময় গুদামটি সিলগালা করে দেওয়া হয়। সোমবার উপজেলার মিলনপুর ইউনিয়নের গোপালপুর বাজারে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মিলনপুর ইউনিয়নের গোপালপুর বাজারে স্থানীয় ব্যবসায়ি হেলাল মিয়ার গুদামে ৯০ বস্তা সরকারী চাল রয়েছে- এমন খবর পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রইচ উদ্দিনের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে গিয়ে ৯০ বস্তা চাল উদ্ধার করে।

পরে ওই ব্যবসায়ির গুদামঘরটি সিলগালা করা হয়। এসময় মিলনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হালিম চৌধুরী উপস্থিত ছিলেন। তিনি (চেয়ারম্যান) বলেন, ডিলারের মাধ্যমে চালগুলো বিক্রি করা হয়। কিন্তু, এই ব্যবসায়ী কালোবাজারির মাধ্যমে সরকারী চাল কিনে গুদামজাত করেছেন।

অভিযুক্ত ব্যবসায়ী হেলাল মিয়া বলেন, চালগুলো রেশনকার্ডধারীরা আমার কাছে বিক্রি করে দিয়েছে। আমি জোর করে চাল কিনে নেইনি।

কয়েকজন স্থানীয় জানান, রেশন কার্ডের আওতায় ১০ টাকা কেজির চালের চালানে খারাপ এসেছে, এ কারণে উপকারভোগীরা চালগুলো ওই ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রইচ উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হেলাল মিয়ার গুদামঘর হতে চালগুলো উদ্ধার করে ব্যবসায়ির প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

এ ব্যাপারে কথা বলার জন্য যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন ভুঁইয়া তাঁর ব্যবহৃত সরকারী মোবাইল ফোনটি কেটে দেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *