শিরোনাম

14 May 2021 - 10:51:42 pm। লগিন

Default Ad Banner

মানুষ সচেতন নাহলে চিকিৎসক দিয়ে করোনা নির্মূল সম্ভব নয় -দিনাজপুরে হুইপ ইকবালুর রহিম এমপি

Published on Saturday, April 10, 2021 at 10:57 pm 19 Views

মো: জাহিদ হোসেন ঃ  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, স্বাস্থ্যবিধিই করোনাভাইরাস থেকে রক্ষার একমাত্র পথ। স্বাস্থ্যবিধি না মানলে করোনাভাইরাস প্রতিরোধ সম্ভব নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম দফায় যেভাবে দেশ ও দেশের মানুষকে আল্লাহর রহমতে রক্ষা করেছেন, ঠিক সেভাবেই দ্বিতীয় দফার এই ভয়াবহ করোনা থাবা থেকে রক্ষা করতে সকল ধরনের প্রদক্ষেপ নিয়েছেন। মানুষকে বাঁচানোই শেখ হাসিনার লক্ষ। মানুষ বাঁচলে দেশ বাঁচবে। তিনি বলেন, অসুস্থ হওয়ার পর রোগীরা চিকিৎসা নিয়ে সচেতনতা না থাকে, স্বাস্থ্যবিধি না মানলে এ রোগ নির্মূল করা সম্ভব হবে না। মানুষ যদি সচেতন না হয় চিকিৎসক দিয়ে করোনা নির্মূল করা সম্ভব নয়। কোভিড-১৯ এর অন্যতম চিকিৎসা হচ্ছে সচেতনতা।
শনিবার (১০ এপ্রিল) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে দিনাজপুর জেলায় করোনাভাইরাস সংক্রমন রোধে অধিকতর কার্যকর ব্যবস্থা গ্রহণ ও কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সুচিকিৎসাসহ বর্তমান পরিস্থিতির উপর এক মতবিনিময় সভায় হাসপাতাল ব্যবস্থাপনার কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সুজন সরকার, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হেসেন, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডাঃ আবু  রেজা মোঃ মাহমুদুল হক, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ, দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল, বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ বি কে বোস, আইসিইউ কনসালটেন্ট ডাঃ আক্তার কামাল প্রমুখ।
এর আগে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নেন।
Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *