17 Jan 2021 - 05:49:38 pm। লগিন

Default Ad Banner

ভূমিদহ শিবমন্দিরের অবকাঠামো উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তরস্থাপন

Published on Saturday, January 9, 2021 at 9:08 pm 33 Views
ডি কে মহন্ত-নবাবগঞ্জ, দিনাজপুর /-দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ১নং জয়পুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ভূমিদহ শিবমন্দিরের অবকাঠামো সংস্কারমূলক সীমানা প্রাচীর নির্মাণ কাজের আলোচনা ও ভিত্তিপ্রস্তরস্থাপন অনুষ্ঠিত।

৮ জানুয়ারি (২০২১ ইং-) শুক্রবার সকাল ১০ টায় ভূমিদহ শিবমন্দির চত্বরে মন্দির পরিচালনা কমিটির সভাপতি দীপক সরকার রমেন এর সভাপতিত্বে মন্দির সংশ্লিষ্ট অত্র-এলাকার সুধীজন এবং বিশেষ অতিথি ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আইনুল হক চৌধুরীর উপস্থিতিতে উক্ত আলোচনা ও সংস্কার মূলক ভিত্তিপ্রস্তরস্থাপন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
উপস্থিত সবাই মন্দিরের সার্বিক উন্নয়ন ও পবিত্রা রক্ষায় মতামত ব্যক্ত করলে উপস্থিত সকলের সামনে মন্দিরের অবকাঠামো উন্নয়নের জন্য নগদ ১০ হাজার টাকা অর্থ প্রদান করেন ইউনিয়ন চেয়ারম্যান আইনুল হক চৌধুরী। সভাপতির বক্তব্যে উপস্থিত সকলের মঙ্গলকামনায় আশাবাদ ব্যক্ত করে দীপক সরকার রমেন বলেন, এই ঐতিহ্যবাহী মন্দিরের-মন্দির হিসাবে যেটুকু পবিত্রার পরিবেশ থাকার দরকার, সেটাই যেন থাকে। যে কারণে মন্দিরের সৌন্দর্য বৃদ্ধি, একটা সুন্দর পরিবেশের জন্য আমাদের কিছু অবকাঠামো নির্মাণ ও সংস্কার মূলক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।
মাননীয় সাংসদ মোঃ শিবলী  সাদিক কর্তৃক বরাদ্দকৃত অর্থের পাশাপাশি এলাকার সুধীজন, বিত্তশালীদের সাহায্য ও সহযোগিতা কামনা করে সভাপতি দীপক সরকার রমেন জানান, যেহেতু এই এলাকাটা হিন্দু অধ্যুশিত এলাকা, পরিকল্পনা আছে সবার সহযোগিতায় আমরা যেন এখানে একটা শুধু ভূমিদহ শিবমন্দির না, একটা পুর্ণাঙ্গ তীর্থস্থানের পরিবেশ-এ পরিনত করতে পারি এবং বিভিন্ন জায়গা থেকে ভক্তশরণার্থীরা এখানে এসে পূজাঅর্চনা করতে পারে এই চিন্তা-চেতনা মাথায় রেখে আমরা এগিয়ে যাচ্ছি।
তিনি আরো জানান ভবিষ্যতে যেন এই তীর্থস্থানে বিভিন্ন জায়গা থেকে এসে ভক্তবৃন্দ এখানে তাদের মনোবাঞ্ছা পূর্ণ যাতে হয় এবং পূজাঅর্চনা করতে পারে এটাই আমাদের প্রত্যাশা।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মন্ডবপাড়া গ্রামের প্রবীণ ব্যক্তি লক্ষ্মীকান্ত চৌধুরী, ললীন মহন্ত, প্রফুল্ল মহন্ত, তারাপদ মহন্ত, মন্দিরের সেবায়েত গনেশ চন্দ্র দেবংশী, কমিটির উপদেষ্টা তাপস কুমার সরকার, মানিক চন্দ্র সাহা, দিলীপ কুমার ঘোষ, সম্পাদক রাধেশ সরকার, কোষাধ্যক্ষ গোপাল চন্দ্র দাস, দপ্তর সম্পাদক দিপক কুমার মহন্ত, প্রচার সম্পাদক বিপুল চন্দ্র, সদস্য খোকন চৌধুরী, স্বপন সরকার, হরলাল রায়, বিপুল কর্মকার, মিন্টু চন্দ্র মহন্ত, সীমন্ত চন্দ্রসহ এলাকার গণ্যমান্য প্রমুখ সদস্য ও ভক্ত বৃন্দ।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *