শিরোনাম

15 Apr 2021 - 02:04:02 am। লগিন

Default Ad Banner

ভারত সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব

Published on Sunday, November 15, 2020 at 7:57 pm 61 Views

এমসি ডেস্ক :  আগামী মাসে নয়াদিল্লি সফরে যাবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। মূলত ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে অনুষ্ঠিত হতে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যকার দ্বিপক্ষীয় ভার্চুয়াল আলোচনার এজেন্ডা ঠিক করার উদ্দেশ্যে তার এই সফর।

masud bin momen new dec 2019পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন

আজ রোববার এ প্রসঙ্গে পররাষ্ট্র সচিব বার্তা সংস্থা বাসসকে বলেন, দুই প্রতিবেশী দেশের মধ্যে প্রধানমন্ত্রী পর্যায়ে ভার্চুয়াল আলোচনা হবে। তার আগে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে তিনি নয়াদিল্লি সফর করবেন।

তথ্যটি নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে ১৬ বা ১৭ তারিখে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর মধ্যে ভার্চুয়াল শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে।

bangladesh india flag 1

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আগামী ২৬ মার্চ ঢাকায় উৎসবে যোগ দেয়ার জন্য ব্যক্তিগতভাবে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে। তারাও নীতিগতভাবে আমন্ত্রণ গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সর্বশেষ ২০১৯ সালের ৫ অক্টোবর নয়াদিল্লিতে দ্বিপক্ষীয় আলোচনায় মিলিত হয়েছিলেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *