শিরোনাম

14 Apr 2021 - 06:02:37 am। লগিন

Default Ad Banner

ভারতে ট্রেনের চাকায় পিষ্ট ১৬ শ্রমিক

Published on Friday, May 8, 2020 at 5:34 pm 150 Views

এমসি ডেস্ক :  ভারতের মহারাষ্ট্র রাজ্যের অওরঙ্গাবাদে মালবাহী ট্রেনের চাকার নিচে পড়ে মারা গেছেন ১৬ পরিযায়ী শ্রমিক। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। তাদের অওরঙ্গাবাদ সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার স্থানীয় সময় সকাল ৫টা ১৫ মিনিটের দিকে অওরঙ্গাবাদ জেলার কারমাডের কাছে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে ।

স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, ওই পরিযায়ী শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ রাজ্যে ফিরছিলেন। তারা জালনার একটি ইস্পাত কারখানায় কাজ করতেন। সেখান থেকে অওরঙ্গাবাদের উদ্দেশে রেল লাইন ধরে হাঁটতে শুরু করেন। হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে তারা জালনা থেকে ৬৫ কিলোমিটার দূরে কারমাড এলাকায় রেললাইনের উপর ঘুমিয়ে পড়েছিলেন। এ সময়ই একটি মালবাহী ট্রেন তাদের পিষে দেয়।

ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও উদ্ধারকারী দল। পুলিশ আহতদের চিকিৎসার জন্য অওরঙ্গাবাদ সিভিল হাসপাতালে নিয়ে যায়। ঘটনার সত্যতা স্বীকার করে অওরঙ্গাবাদের পুলিশ সুপার মোক্ষদা পাতিল বলেন, একটি মালগাড়ি চলে যাওয়ার ঘটনায় ১৬ শ্রমিকের মৃত্যু হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি লিখেছেন, ‘মহারাষ্ট্রের অওরঙ্গাবাদের দুর্ঘটনায় আমি অত্যন্ত শোকাহত। বিষয়টি নিয়ে আমি রেলমন্ত্রী পীযূষ গয়ালের সঙ্গে কথা বলেছি। তিনি পরিস্থিতির দিকে নজর রাখছেন।’

 

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *