শিরোনাম

13 May 2021 - 09:54:42 am। লগিন

Default Ad Banner

বড়পুকুরিয়ায় শ্রমিক নিয়োগ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

Published on Saturday, September 7, 2019 at 1:51 pm 163 Views

দুলাল হুসাইনঃ  দেশের উত্তরাঞ্চলের একমাত্র বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র। সেই কেন্দ্রের শ্রমিকদের ফুলবাড়ীতে কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিক নিয়োগ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেন।

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের জন্য ১৫৪ শ্রমিককে নিয়োগ দেওয়ার কথা ছিলো। প্রথম ধাপে ২০ জন শ্রমিক নিয়োগ দেওয়ার কথা থাকলেও ঐদিন কর্তৃপক্ষ কোন কারণ না দেখিয়ে তা স্থগিত করে দেয়। এতে শ্রমিকরা আন্দোলন করলে, ঐ দিন একদল মুখোশধারী যুবক বিক্ষোভকারী শ্রমিকদের ওপর লাঠিসোট নিয়ে হামলা চালায় । এতে শ্রমিক ও হামলা কারীদের মধ্যে সংর্ঘষে বেশ কয়েকজন শ্রমিক আহত হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকদের বিরুদ্ধে ঐ হামলাকারীরা অযথা মিথ্যা মামলা দায়ের করেন। ঐ মামলা প্রত্যাহার ও নিয়োগের দাবীতে গত শুক্রবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী শহরের  নিমতলা মোড় হতে শ্রমিকরা এক বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় নিমতলা মোড়ে শেষ হয়। মিছিল শেষে বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সাধারন সম্পাদক নুরুজ্জামান, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারন সম্পাদক আবু সাঈদ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফুলবাড়ী শাখার সাধারন সম্পাদক নুর আলমসহ আরো অনেকে। তারা বলেন, দাবি আদায় না হলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো। বিক্ষোভ মিছিলে তাপবিদুৎ কেন্দ্রের ক্ষতিগ্রস্থ এলাকার প্রায় ১ শতাধিক শ্রমিক অংশগ্রহন করেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *