শিরোনাম

15 May 2021 - 09:07:00 pm। লগিন

Default Ad Banner

‘বুলবুল’ মোকাবিলায় প্রস্তুত ৮ উদ্ধারকারী জাহাজ

Published on Saturday, November 9, 2019 at 12:34 pm 194 Views

salvage ship

এমসি ডেস্কঃ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আজ শনিবার সন্ধ্যায় খুলনা উপকূলে আঘাত হানতে পারে। এজন্য খুলনা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি ও বরগুনাসহ উপকূলীয় জনপদে ত্রাণ ও উদ্ধার তৎপরতার জন্য খুলনা নৌঘাঁটি তিতুমীরে পাঁচটি জাহাজ প্রস্তুত রাখা হয়েছে। জরুরি উদ্ধার তৎপরতায় কাজ করার জন্য আরও তিনটি জাহাজ প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

শুক্রবার দুপুর থেকে খুলনা এলাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। উপকূলীয় উপজেলা কয়রা ও দাকোপে আশ্রয় কেন্দ্রে মানুষজন যেতে শুরু করেছে। উপকূলীয় এলাকায় অবিরাম মাইকিং করা হচ্ছে। এছাড়া খুলনায় সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

পৌর কর্তৃপক্ষ, পুলিশ, বন্দর কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দুর্গতদের আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার ব্যাপারে দফায় দফায় সতর্কতামূলক মাইকিং করা হয়েছে। তবে একটি প্রস্তুতি সভা ছাড়া উপজেলা প্রশাসনের দৃশ্যমান কোনো তৎপরতা দেখা যায়নি।

ইউএনও রাহাত মান্নান বলেন, ‘দুর্গতদের আশ্রয় কেন্দ্রে নেয়ার ব্যাপারে চেষ্টা শুরু হচ্ছে। দুর্গতদের জন্য প্রস্তুত রাখা ৫ হাজার প্যাকেট শুকনো খাবার আশ্রয় কেন্দ্রে গিয়ে বিতরণ করা হবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *