28 Jan 2021 - 05:09:00 am। লগিন

Default Ad Banner

‘বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড’ পেলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন

Published on Saturday, September 28, 2019 at 12:39 pm 141 Views

এমসি ডেস্কঃ সমাজসেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড’ পেলেন ‘নিরাপদ সড়ক চাই’ (নিসচা) এর চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহের গৌরীপুর কৃষি অফিস মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড এর সহ-সভাপতি প্রফেসর ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ সমাজসেবায় অ্যাওয়ার্ড বিজয়ী হিসাবে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নাম ঘোষণা করেন। তিনি ছাড়াও সমাজসেবায় অ্যাওয়ার্ড পেয়েছেন ড. মো. সিরাজুল ইসলাম।

অ্যাওয়ার্ড বিজয়ী অন্যান্য গুণীজনরা হলেন- সাংবাদিকতা ও আলোকচিত্রে- মহিউদ্দিন আহমেদ, অমিত রায়, মো. শেখ ফখরুল হক, জগদীশ চন্দ্র সরকার ও কমল সরকার।

গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে- প্রফেসর পরশে চন্দ্র মোদক, গবেষক অধ্যাপক স্বপন ধর।

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- কবি সোহরাব পাশা, বিবেক সম্রাট গৌরাঙ্গ আদিত্য, আবু রায়হান, নাট্যকার রাখাল বিশ্বাস।

বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার জানান, বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ইলেক্টোরাল ভোটিং সিস্টেমের মাধ্যমে বিজয়ীদের মনোনীত করা হয়েছে। আজ ফলাফল ঘোষণা করা হয়েছে। দ্রুত ক্রেস্ট ও সনদ বিতরণ করা হবে।

প্রসঙ্গত, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভারপেন অ্যাওয়ার্ড কমিটি’র উদ্যোগে ২০১২ সাল থেকে দেশের বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতি স্বরূপ এই অ্যাওয়ার্ড চালু হয়। গৌরীপুরের মাওহা ইউনিয়নের কেল্লাতাজপুরের মুঘল দেওয়ান কন্যা সখিনা বিবির নামানুসারে এই অ্যাওয়ার্ডের নামকরণ করা হয়েছে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *