শিরোনাম

15 Apr 2021 - 01:26:39 am। লগিন

Default Ad Banner

বীরগঞ্জে সরকারী সুলভ মূল্যের খাদ্য সহায়তার কর্মসুচীর অধিন সুবিধা ভোগির (১০/- কেজি)’র চাল নিয়ে দুর্নীতি ইউপি চেয়ারম্যান হাইব্রীড নেতা খালেকের বিরুদ্ধে দুদক উপ-পরিচালক বরাবর অভিযোগ

Published on Friday, October 30, 2020 at 1:26 pm 41 Views

 

মোঃ আবেদ আলী: বীরগঞ্জে সরকারী সুলভ মূল্যের খাদ্য সহায়তার কর্মসুচীর অধিন সুবিধা ভোগির (১০/-কেজি)’র চাল নিয়ে দুর্নীতি ও আত্মসাত বিষয়ে ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা ও আওয়ামী লীগে অনুপ্রবেশের চেষ্টাকারী খালেকের বিরুদ্ধে দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশন সমন্নিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক বরাবর অভিযোগ করা হয়েছে। অভিযোগের অনুলিপি সভাপতি জেলা ত্রান কমিটি, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, প্রেসক্লাব বীরগঞ্জ ও দিনাজপুর বরাবর প্রদান করা হয়েছে।নিজপাড়া ইউনিয়নের সুবিধা ভোগির পক্ষে-উপজেলার নিজপড়া ইউনিয়নের ৪ নং-ওয়ার্ডের চকবাারশি গ্রামের মোঃ হাবিবুর রহমানের ছেলে মোঃ আবু হানিফ অভিযোগ করেন মোঃ আব্দুল হাই কার্ড নং- ২১৯। গত ২৯/০৯ /২০১৬ইং হতে সুলভ মূল্যের চাল উত্তোলন করতেন। ইউপি চেয়ারম্যান খালেক গত ২০/০৯/২০১৯ইং কোন কারন ছাড়াই আব্দুল হাই ও অন্যদের কার্ডগুলি ফেরৎ নেন।

কার্ডগুলি দিব দিচ্ছি দীর্ঘ দিন ধরে কার্ডের চাল উত্তোলন ও আত্মসাত করার এক পর্যায় গত ২২/০৪/২০২০ইং তারিখে কার্ডগুলি ফেরৎ দেন। ফেরৎ দেয়া কার্ডগুলিতে ০৮/১০/২০১৯, ০৬/১১/২০১৯ ইং ও ১৬/০৩/২০২০ইং জাল ও ভূয়া স্বাক্ষরে (১০/-কার্ডে)’র চাল উত্তোলন আত্মসাত করেছে। চাল উত্তোলনের বিষয়ে ইউপি চেয়ারম্যান খালেক সরকারের কাছে জানতে গেলে সুবিধা ভোগি ও অভিযোগকারীদের সাথে দুর্ব্যবহার করে ১০/-টাকার চালের কার্ডগুলি ছিনিয়ে নিয়ে তাদের সকলকে তাড়িয়ে দেয়। একই ভাবে সাইদুল ইসলাম, নাসির উদ্দিন, আছির উদ্দিন, মোঃ আলমাছ এর কার্ডের চাল উত্তোলন ও আত্মসাত করেছে। এ ছাড়াও মৃত ব্যাক্তি-হাছেন আলী, মৃত ব্যাক্তি-নুরু মিয়ার কার্ডের চাল উত্তোলন ও আত্মসাত করেছে। সুবিধা ভোগির পক্ষে অভিযোগ করার কারনে গরীবের চাল আত্মসাতকারী হাইব্রীড নেতা ইউপি চেয়ারম্যান খালেক অভিযোগকারী আবু হানিফকে প্রাননাশের হুমকি দেয়ায় থানায় জিডির আবেদন করেছে বলে হানিফ জানান। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান খালেকের সাথে ৩০ অক্টোবর সাক্ষাত করা হলে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, আমি ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান এখানে প্রশাসন, দুদক, এমপি ও মন্ত্রীর কিছুই করার নাই। যা করেছি সঠিক করেছি। তারা অভিযোগ করেছে সেটা দেখব। অভিযোগকারী ভোক্তভোগি আবু হনিফ, সাইফুল ইসলাম, আছির উদ্দিন ও আলমাছ আলীসহ অনেকে জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপে দুর্নীতিবাজ খালেক চেয়ারম্যানের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগের নিরপেক্ষ তদন্তসহ দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবি জানিয়েন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *