16 Sep 2021 - 04:06:28 pm। লগিন

Default Ad Banner

বীরগঞ্জে পৌরসভা নির্বাচন প্রচার-প্রচারনা তুঙ্গে

Published on Saturday, January 9, 2021 at 10:33 pm 71 Views

 

 

মোঃ আবেদ আলী, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি \ দিনাজপুরের বীরগঞ্জে পৌরসভা নির্বাচনে প্রচার- প্রচারনা এখন তুঙ্গে। মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও কর্মী-সমর্থকরা ভোর থেকে মধ্যরাত পর্যন্ত প্রচার- প্রচারনা চালিয়ে যাচ্ছেন। ফলে নির্বাচন উপলক্ষে উৎসব মুখর হয়ে উঠেছে গোটা পৌর এলাকা। পাড়া,
মহল্লা, চাস্টল ব্যবসা প্রতিষ্ঠানসহ এলাকা জুড়ে এখন বইছে নির্বাচনের আমেজ। প্রার্থীরা তাদের বিজয়নিশ্চিত করতে ঘরে ঘরে গিয়ে ভোটারদের কাছে দিচ্ছেন নানা প্রতিশ্রæতি।  লীগের দলীয় মেয়র প্রার্থী মোঃ নূর ইসলাম নূর নৌকা মার্কার বিজয়ের লক্ষ্যে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিভিন্ন এলাকায় চলছে সমাবেশ ও গণসংযোগ। মাঠ চষে বেড়াচ্ছে বিএনপি’র দলীয় প্রার্থী মোকাররম হোসেন পলাশ।
ধানের শীষের বিজয় নিশ্চিত করতে মাঠে নেমেছে জেলা, উপজলা, পৌরসভা বিএনপি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। অপর দিকে স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোশারফ হোসেন বাবুল বিজয়ের লক্ষ্যে মোবাইল প্রতীকে ভোট চেয়ে কর্মী সমর্থকদের নিয়ে ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। মেয়র পদে আর এক স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আলহাজ্ব মাওঃ মোঃ হানিফ ভাল মানুষ হিসেবে পরিচিত জগ প্রতিক নিয়ে ও শাহ আলম ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা প্রতীক নিয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে-৪১জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে-১৩জন তাদের নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীদের নির্বাচনী অফিস তাদের কর্মী ও সমর্থকদের ভিড়ে এখন সরগরম হয়ে উঠেছে। মেয়র, সাধারন কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা কে কে নির্বাচিত হতে পারেন এনিয়ে এলাকায় ভোটারদের মধ্যে চলছে চুলচেড়া বিশ্লেষন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের জানান, বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৫ হাজার ৪৯৯ জন ভোটার রয়েছে। আগামী ১৬ই জানুয়ারী ভোট গ্রহন করা হবে। ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে- ৪১জন ও ৩টি ওয়ার্ডে সংরক্ষত মহিলা কাউন্সিলর-১৩ জন সহ মোট ৫৯ জন প্রার্থী রয়েছে। পৌরসভা নির্বাচনে ভোট কেন্দ্র সমুহ উৎসব মুখর পরিবেশ তৈরী করতে প্রশাসন সর্বদা প্রস্তত থাকবে।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *