শিরোনাম

14 Apr 2021 - 04:50:58 am। লগিন

Default Ad Banner

বীরগঞ্জে দুর্নীতিবাজ ইউএনও’র পতন পানিসমেন্ট বদলী ১১ ইউপি চেয়ারম্যানের বিজয়ে ও সন্তোষ প্রকাশ

Published on Monday, July 13, 2020 at 10:39 pm 70 Views

 

মোঃ আবেদ আলী: বীরগঞ্জে ১৩জুলাই দুর্নীতিবাজ ইউএনও’র পতন পানিসমেন্ট বদলী ১১জন ইউপি চেয়ারম্যানের বিজয়ে ও সন্তোষ প্রকাশ করা হয়েছে।

বীরগঞ্জ ইউএনও মোঃ ইয়ামিন হোসেন যোগদানের পর থেকে জনপ্রতিনিধিদের মক্কেল ভেবে ব্যাপক অনিয়ম, সেচ্ছাচারিতা ও প্রকাশ্য ঘুষ ও বানিজ্য শুরু করে।

Loading

সে মেম্বার, চেয়ারম্যান ও মহিলা মেম্বার সহ এলাকার অসহায় দরিদ্র মানুষের সাথে ঘুষ বানিজ্য ও এলাকায় ব্যাপক চাঁদাবাজী চালিয়ে উপজেলাকে অতিষ্ট করে তুলে।নিরুপায় জনপ্রতিনিধিরা ইউএনও’র সাথে সকল প্রকার সর্ম্পক্য ছিন্ন করে।

কিন্তু ইউএনও ইয়ামিন হোসেন চেয়োরম্যানদের সাথে চ্যালেন্স করে ঘুষ বানিজ্য অব্যাহত রাখে ও বীরদর্পে চাঁদাবাজী করতে থাকে। চেয়ারম্যানরা প্রতিবাদ করলে তাদেরকে ও তাদেও লোকজনদের ভ্রাম্যমান আদালতে জেল জরিমানা এবং হুমকি দিয়ে মুখ বন্ধ করে রাখে।নিরুপায় উপজেলার ১১জন ইউপি চেয়ারম্যান বাধ্য হয়ে ইউএনও মোঃ ইয়ামিন হোসেনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, সেচ্ছাচারিতা ও প্রকাশ্য ঘুষ বানিজ্যেও নিরপেক্ষ তদন্ত ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে গত এপ্রিল/২০২০ইং জনপ্রশাসন মন্ত্রনালয়-দু’দকসহ সংশ্লিষ্ট সকল দপ্তরে সকল চেয়ারম্যান সীলমোহর ও স্বাক্ষরিত অভিযোগ প্রেরন করেন।

অভিযোগের প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্র বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান মাঠ প্রশাসন-২ শাখার স্বাক্ষরিত পত্রে ১৩ জুলাই চট্রগামে বদলীর আদেশ প্রদান করা হয়েছে। ওই দিন বিকেলে উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও মরিচা ইউপি চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল তার ইউপি কার্যালয়ে ও

সমিতির সাধারন সম্পাদক সাতোর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব প্রভাষক রেজাউল করিম শেখ মোবাইল ফোনে দুর্নীতিবাজ ইউএনও মোঃ ইয়ামিন হোসেনকে পানিসমেন্ট বদলী করায় সন্তোষ প্রকাশ করেন। সমিতির ১১ জন চেয়ারম্যান ইউএনও’র বিরুদ্ধে আনিত অভিযোগের তদন্তসহ দৃষ্টান্ত মুলক শাস্তির জোর দাবি জানিয়েছেন।

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *