27 Oct 2021 - 09:41:15 am। লগিন

Default Ad Banner

বীরগঞ্জে কোটি টাকার রাস্তা নির্মানের ২দিনেই কার্পেটিং শিশুরা হাত ও পা দিয়ে ভাংছে

Published on Sunday, September 15, 2019 at 12:23 pm 113 Views

 আবেদ আলী, বীরগঞ্জ প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে গত ১২ সেপ্টেম্বর ১ কোটি ১০ লাখ টাকার রাস্তা নির্মানের কার্পেটিং শিশুরা ২দিনেই হাত ও পা দিয়ে আনন্দ করে ভেঙ্গে ফেলছে।
উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী কলেজ মোড় থেকে কেডিএস মোড় পর্যন্ত দেড় কিলোমিটার নতুন রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম সেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ। মাত্র ২দিনের মাথায় রাস্তার কার্পেটিং উঠে যাওয়ার অভিযোগ করেছে এলাকাবাসী। উপজেলা সহকারী প্রকৌশলী নিমাই বৈষ্য জানান, নিম্ন মানের কাজ হলে ঠিকাদারকে পুনরায় সঠিক ভাবে অর্থাৎ শতভাগ নির্মান কাজ করে দিতে বাধ্য করা হবে।
ঝাড়বাড়ী থেকে কেডিএস মোড় পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তাটি স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) আওতায় ১ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে তৈরি করা হচ্ছে বলে জানা গেছে। সরেজমিন গিয়ে দেখা যায়, ১১ সেপ্টেম্বর আধা কিলোমিটার রাস্তা ঢালাইয়ের কাজ শেষ করেন নির্মাণাধীন ঠিকাদার মো. হাবিবুর রহমান হাবিব।
রাস্তার যে অংশটুকুর কাজ শেষ হয়েছে, পিচ ঢালাইয়ের দুদিনের মাথায় কার্পেটিং উঠে গেছে। আসপাশ গ্রামের শিশুরা আনন্দ করে হাত ও পা দিয়ে রাস্তার কারপেটিং ভেঙ্গে ফেলছে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন ঘটনাস্থলে গিয়ে নির্মান কাজ বন্ধ করে দিয়ে সিডিউল চেয়েছেন।
ঝাড়বাড়ী কলেজ মোড় থেকে কেডিএস মোড় পর্যন্ত দেড় কিলোমিটার নতুন রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম সেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ ও নিম্ন মানের কাজের জন্য এলাকাবাসীর মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। প্রত্যক্ষদর্শিরা জানান, এখন পর্যন্ত ৩নং ইটের একটি খামাল কেডিএস মোড়ে আটক রাখা হয়েছে।

 

Default Ad Banner

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *